আপনি পড়ছেন

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাচনে সমান সংখ্যক ভোট পেয়ে যৌথভাবে সভাপতি নির্বাচিত হয়েছেন সাজ্জাদ আলম খান তপু ও সোহেল হায়দার চৌধুরী। দুজনেরই প্রাপ্ত ভোট ৮১২টি। আর নির্বাচন পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, দুইজনই একবছর করে সভাপতির দায়িত্ব সামলাবেন। এদিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আকতার হোসেন।

dujডিইউজের যৌথ সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাজ্জাদ আলম তপু

জাতীয় প্রেস ক্লাবে সোমবার (১১ মার্চ) সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের ভোটগ্রহণ চলে। সংগঠনের মোট ২৮৩৭ ভোটারের মধ্যে ভোট দেন ১৮৩১ জন। রাতে ভোট গণনা শেষে ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ফরিদ হোসেন।

নির্বাচনে সভাপতি পদে প্রার্থী ছিলেন তিনজন। তাদের মধ্যে সমসংখ্যক ৮১২টি করে ভোট পান সোহেল হায়দার চৌধুরী ও সাজ্জাদ আলম খান তপু। সভাপতি পদে আরেক প্রার্থী ছিলেন আবদুল মজিদ।

নির্বাচন পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, লটারি করা হয়। এতে প্রথম বছর সোহেল হায়দার এবং তপু দ্বিতীয় বছর দায়িত্ব পালন করবেন বলে উভয়ের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এদিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আরটিভির সাংবাদিক আকতার হোসেন। তিনি ৬৩৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জিহাদুর রহমান জিহাদ ৫৯২ ভোট পেয়েছেন।

এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন নজরুল ইসলাম মিঠু। তিনি পেয়েছেন ৭৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আসলাম সানী ৫৮৬ ভোট পেয়েছেন।
সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ইব্রাহিম খলিল খোকন। তিনি পেয়েছেন ৫২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে বাঁধন সরকার ৪৮৪ ভোট পেয়েছেন।

এছাড়া ৫১৪ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. শাহজাহান মিঞা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আসাদুজ্জামান ৫১২ ভোট পেয়েছেন।

এছাড়াও ৫৫০ ভোট পেয়ে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন সোহেলী চৌধুরী। ৯৪৭ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন গোলাম মুজতবা ধ্রুব এবং ৮৭৬ ভোট পেয়ে আইন সম্পাদক নির্বাচিত হয়েছেন আসাদুর রহমান।

অন্যদিকে মুহম্মদ মামুন শেখ প্রচার ও প্রকাশনা সম্পাদক, জান্নাতুল ফেরদৌস চৌধুরী দফতর সম্পাদক, শাহজাহান স্বপন কল্যাণ সম্পাদক, দুলাল খান ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এবং সুমি খান নারী বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে নির্বাচিত হয়েছেন- জি এম মাসুদ ঢালী, নাসরিন গীতি, এ এম শাহজাহান মিয়া, সাজেদা হক, আনোয়ার সাদাত সবুজ, আহমেদ মুশফিকা নাজনীন, রারজানা সুলতানা ও অঞ্জন রহমান।