আপনি পড়ছেন

মালয়েশিয়ার কুয়ালালামপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে তিনজন বিদেশি গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। নিহতদের মধ্যে একজন বাংলাদেশি ও দুইজন ভিয়েতনামি নাগরিক রয়েছেন। পুলিশের ধারণা, তারা 'সেন্ট্রো গ্যাং'-এর সদস্য, যারা বেশ কয়েকটি স্বর্ণের দোকানে ভাঙচুর ও লুটপাটের সঙ্গে জড়িত।

shootout with police in malaysiaছবি - সংগৃহীত

পাহাং রাজ্যের পুলিশ প্রধান কম দাতুক সেরি ইয়াহায়া ওথমান জানান, সোমবার সকাল ১১টা ৩০ মিনিটরে দিকে পেকান-কুয়ানতান বাইপাসের ১৭ কিলোমিটার এলাকায় এই ভয়াবহ ঘটনাটি ঘটে। পুলিশের টহল দল 'সেন্ট্রো গ্যাং'-এর সদস্যদের সন্দেহ করে তাদের গাড়ি থামানোর নির্দেশ দেয়। কিন্তু গাড়িটি থামার পরিবর্তে বাইপাসের দিকে পালিয়ে যায়।

পুলিশ প্রধান বলেন, পুলিশ গাড়িটিকে তাড়া করে। পালিয়ে যাওয়ার সময় গাড়িটি পুলিশের টহল গাড়ির পেছনে ধাক্কা দেয়। পুলিশ সদস্যরা গাড়ি থেকে নামলে সন্দেহভাজনরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি চালালে গাড়িতে থাকা তিন জনই নিহত হন।

তল্লাশি চালিয়ে গাড়ি থেকে একটি গ্লক ১৭ পিস্তল, সাতটি গুলি ও তিনটি কার্তুজ উদ্ধার করা হয়েছে। এছাড়াও ড্রিল ও গ্রাইন্ডার মেশিন, চাপাতি এবং লোহার হাতুড়ি-সহ বেশ কিছু সরঞ্জাম পাওয়া গেছে। যা বাংলাদেশি নাগরিকের বলে জানা গেছে।

এছাড়া দুই ভিয়েতনামি নাগরিকের পাসপোর্ট পাওয়া গেছে, তারা পর্যটক হিসেবে মালয়েশিয়ায় প্রবেশ করেছিলেন। বাংলাদেশি নাগরিকের পরিচয় সম্পর্কে এখনো তদন্ত চলছে।

পুলিশ ধারণা করে, এই চক্রটি স্বর্ণের দোকানে ভাঙচুর করে লুটপাট করতো। গত বছরের জুন মাস থেকে রেকর্ডকৃত ছয়টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনার তদন্তে এই গ্যাংয়ের সংশ্লিষ্টতা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এই ঘটনায় পুলিশ মামলা দায়ের করেছে।