আপনি পড়ছেন

ঈদ ও পহেলা বৈশাখের ছুটি শেষে আজ থেকেই (বুধবার, ১৭ এপ্রিল) পুরোদমে শুরু হচ্ছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অ্যাকাডেমিক কার্যক্রম। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিদপ্তরের (ডিএইচডব্লিউ) পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অপসারণ করে নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে।

buet 4বুয়েট

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে কর্তৃপক্ষের নির্দেশক্রমে যোগদানের তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। এ অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য তিনি নিয়মানুযায়ী ভাতা ও সুযোগ-সুবিধাদি প্রাপ্য হবেন।

উল্লেখ্য, গত ২৮ মার্চ মধ্যরাতে কেন্দ্রীয় সভাপতি, দপ্তর সম্পাদকসহ ছাত্রলীগের বেশকিছু নেতাকর্মী বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন। রাত ১০টার পর বহিরাগতদের জন্য ক্যাম্পাসে প্রবেশ করা নিষেধ থাকায় শিক্ষার্থীরা ছাত্রকল্যাণ পরিচালকের বিরুদ্ধে দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগ আনেন। একপর্যায়ে শিক্ষার্থীরা ছাত্রকল্যাণ পরিচালকের পদত্যাগসহ বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ রাখতে ৬ দফা দাবি জানিয়ে আসছিলেন।

buet dswড. মো. মিজানুর রহমান ও ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিক

শিক্ষার্থীদের সে দাবির পরিপ্রেক্ষিতেই ছাত্রকল্যাণ পরিচালকের পদ অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অপসারণ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ২০১৯ সালের ৩০ জুন থেকে তিনি এই পদে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বর্তমানে বুয়েট শিক্ষক সমিতির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।