আপনি পড়ছেন

প্রবীণ সাংবাদিক মো. নাইমুল ইসলাম খানকে চুক্তিভিত্তিক সচিবের পদমর্যাদায় প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

naimul islamসাংবাদিক নাঈমুল ইসলাম খান

নাঈমুল ইসলাম খান প্রধানমন্ত্রীর মেয়াদকাল বা যোগদানের তারিখ থেকে তার সন্তুষ্টি সাপেক্ষে পদে বহাল থাকবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

গত ১০ মার্চ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল মারা যা। তখন থেকেই দীর্ঘ আড়াই মাস ধরে পদটি শূন্য ছিল। এখন হেলালের স্থলাভিষিক্ত হলেন নাঈমুল ইসলাম।

নাঈমুল ইসলাম খান ১৯৫৮ সালের ২১ জানুয়ারি কুমিল্লায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। ১৯৮২ সালে তিনি সাংবাদিক হিসেবে কর্মজীবন শুরু করেন। 

নাঈমুল ইসলাম খান ১৯৯০ থেকে ১৯৯২ সাল পর্যন্ত আজকের কাগজ পত্রিকায় সম্পাদক ছিলেন। ১৯৯২ সালে তিনি নিজেই দৈনিক ভোরের কাগজ প্রতিষ্ঠা করেন। একই বছর তিনি বাংলাদেশ সেন্টার ফর ডেভেলপমেন্ট নামে একটি সংগঠন শুরু করেন।

২০০৭ সালে নাঈমুল ইসলাম খানের সম্পাদনায় যাত্রা শুরু করে দৈনিক আমাদের সময়। পরবর্তীতে তিনি ‘দৈনিক আমাদের অর্থনীতি’ ‘আমাদের নতুন সময়’সহ বেশ কয়েকটি পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে ‘আমাদের নতুন সময়’ পত্রিকার এমিরেটাস সম্পাদক তিনি।