আপনি পড়ছেন

তুরস্কের ধর্মীয় কর্তৃপক্ষের সঙ্গে সংশ্লিষ্ট একটি ফাউন্ডেশন শ্রীলঙ্কার মুসলিমদের মাঝে তামিল ভাষায় অনুবাদসহ পাঁচ হাজার কোরআন শরীফ বিতরণ করেছে। ফাউন্ডেশনটি ১৭টি দেশে ৫৫ হাজার কোরআন বিতরণ করার উদ্যোগ নিয়েছে।

turkey quran distribution

শ্রীলঙ্কার কিনিয়া, ক্যান্ডি, ত্রিনকোমালী এবং বাত্তিকালোয়া শহরের মসজিদে মসজিদে অনুষ্ঠানের মাধ্যমে এসব কোরআন বিতরণ করে তার্কি দিয়ানেত ফাউন্ডেশন। দিয়ানেত ফাউন্ডেশনের কর্মকর্তা মিকাইল কোলাক বলেন, গত কয়েকদিন আগে তামিল ভাষার অনুবাদসহ এসব কোরআন বিতরণ শুরু করা হয়।

কোলাক বলেন, এখনকার মুসলিমরা আমাদের জাতির প্রতি অনেক বেশি সম্মান প্রদর্শন করে। আমাদেরকে এখানে দেখতে পেয়ে তারা অত্যন্ত খুশি।

এসময় এই প্রকল্পে যারা অর্থায়ন করেছেন তাদেরকে ধন্যবাদ জানান দিয়ানেত ফাউন্ডেশনের এই কর্মকর্তা। ভবিষ্যতে আরও ভাষায় কোরআন অনুবাদ করা হবে বলেও জানান তিনি।

এর আগে দিয়ানেত ফাউন্ডেশনের উপ-প্রধান আবদুর রহমান চেতিন বলেন, শ্রীলঙ্কা, কলম্বিয়া, এল সালভেদর, গুয়েতেমালা, বেলিজ, হাইতি, পানামা, চিলি, ইকুয়েডর, পেরু, মালাবি, জিম্বাবুয়ে, ঘানা, কাজাখস্তান, নাখচিবান অটোনমাস রিপাবলিক, সিরিয়া এবং কেনিয়ায় ৫৫ হাজার কোরআন বিতরণ করা হবে।

বর্তমানে দিয়ানেত ফাউন্ডেশনের কাছে তুর্কি, ফরাসী, ইংলিশ, স্প্যানিশ, কাজাখ, আজেরি, চেউয়া, তামিল এবং কুর্দি ভাষায় অনুবাদ করা কোরআন শরীফ আছে।

সূত্র: আনাদোলু এজেন্সি

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর