ফর্সা হলেই কি মানুষ সুন্দরী হয়? বরং অনেকে বলেন কালো জগতের আলো! তাই ফর্সা হওয়ার জিনিসপত্র না কিনে আপনার স্কিন টোন অনুযায়ী সঠিক মেক আপ ব্যবহার করুন।

make up

আজকে রইলো আপনাদের জন্য কিছু মেকআপ টিপস যা আপনাকে আরো মোহময়ী এবং আকর্ষণীয়া করে তুলবে।

  • মুখে হালকা রঙের ফাউন্ডেশন বা বেস মেক আপ লাগাবেন না। সঠিক ফাউন্ডেশন লাগালে নিখুঁত দেখায়। কিন্তু হালকা রঙের ফাউন্ডেশন লাগালে আপনাকে মোটেই ভালো লাগবে না। উল্টে আরো বয়স্ক এবং মুখটা ছাই ছাই লাগবে। ফাউন্ডেশন বা কনসিলার কেনার সময় তাই সব সময় খেয়াল রাখবেন তা যেন আপনার ত্বকের রঙয়ের সঙ্গে যেন মিলে যায়। আর হাতে লাগিয়ে না দেখে কপালে বা গালে লাগিয়ে দেখে নিন।
  • আপনার ত্বক যদি তৈলাক্ত হয় তাহলে ম্যাট ফাউন্ডেশন ব্যবহার করুন। আর যদি শুষ্ক ত্বক হয় তাহলে ক্রিম যুক্ত ফাউন্ডেশন ব্যবহার করুন।
  • এরপর যদি কম্প্যাক্ট পাউডার লাগান তাহলে তাও আপনার ত্বকের রঙয়ের সঙ্গে মিলিয়ে লাগান। তবে বাড়ি থেকে বেরোনোর আগে খেয়াল রাখবেন মুখ যেন ছাই ছাই না লাগে।
  • সঠিক ব্লাশ ব্যবহার করুন। যাদের গায়ের রঙ গাঢ় তারা গালের রঙ কেনার সময় কিছু জিনিস অবশ্যই মাথায় রাখবেন। যেমন উজ্জ্বল গোলাপি বা মভ আপনার জন্য নয়। তার বদলে গাঢ় গোলাপি‚ ডার্ক পিচ‚ ওয়াইন বা ব্রাউন কালারের মধ্যে থেকে বেছে নিন।
  • যাদের গায়ের রঙ কালোর দিকে তাদের স্মোকি আইজ করলে দারুণ লাগে। তবে একটা জিনিস মাথায় রাখুন, আই শ্যাডো একটা হালকা শেড আর একটা গাঢ় শেড একই রঙের ফ্যামিলি থেকে যেন হয়।
  • চোখ নিয়ে এক্সপেরিমেন্ট করতে চাইলে ভায়োলেট‚ সবুজ‚ সোনালী আর নীল রং ব্যবহার করতে পারেন। মেটালিক শেড ও আপনার গায়ের রঙের সঙ্গে খুব ভালো যাবে।
  • একটু মোটা ভ্রু রাখার চেষ্টা করুন কৃষ্ণাঙ্গী মহিলারা। পার্টি বা বিয়ে বাড়িতে যাওয়ার আগে মেক আপ শেষে আরো অনেক ড্রামাটিক লুক আনতে একটু সাদা রঙের আই শ্যাডো ভ্রুর তলায় লাগিয়ে নিন।
  • লাল লিপস্টিক লাগান। বিশ্বাস করুন লাল রঙের লিপস্টিক আপনাদের জন্যেই বানানো হতো। এই রঙের লিপস্টিকে আপনাকে সব থেকে আকর্ষক লাগে। কারণ এই রঙ লাগালে মুখের অন্য অংশ ফ্যাকাসে দেখাবে না। অরেঞ্জি রেড হোক বা ব্রিক রেড যে কোন লালেই আপনি ভালো দেখাবে। এছাড়াও কোরাল‚ নুড বা হালকা খয়েরী রঙের লিপস্টিকও ভালো মানাবে। সাথে ক্লিয়ার লিপ গ্লসও ব্যবহার করতে পারেন।

 

আপনি আরও পড়তে পারেন

জেনে নিন ফ্যাশনের নিয়ম-কানুন

শীতকালের সাজগোজ

ঘরোয়া পদ্ধতিতে নিজেই বানিয়ে নিন তিনটি নাইট ক্রিম

Get the latest news on lifestyle, health, food, and more from our team of expert writers. From fitness tips and nutrition advice to travel guides and entertainment news, we cover the topics that matter most to you. Whether you're looking to improve your health, broaden your horizons, or just stay up-to-date with the latest trends, you'll find everything you need here.