আপনি পড়ছেন

অফিসের কম্পিউটারে টানা কাজ করতে করতে ঝিম ধরে যায়। আর তখন ডেস্কের পাশে থাকা গাছের দিকে একঝলক তাকালেই মানসিক চাপ কমে। গাছ শুধু ঘরের বা অফিসের সৌন্দর্য বাড়ায় না- মন ভালো রাখে ও চোখের আরাম দেয়। তবে যেকোনো গাছ অফিসে রাখা যায় না। এর যত্নআত্তিও কিছুটা ভিন্ন। বেশির ভাগ অফিসই শীতাতপনিয়ন্ত্রিত থাকে। প্রাকৃতিক আলো-বাতাস তেমন প্রবেশ করে না। এ রকম পরিবেশ কোনো গাছ উপযোগী তা জেনে নিন।

office desk flower

আপনি কিছু মৌলিক উদ্ভিদ দিয়ে নিজের বাড়ি ও অফিস ডেস্ক সাজাতে পারেন। এর মধ্যে মানি প্ল্যান্ট অন্যতম। আর তাই বাদামী রঙের চৌকো সিরামিক পাত্রে একটিতে মানি প্ল্যান্ট, অন্যটিতে জেড প্ল্যান্ট লাগাতে পারেন। অবশ্যই এটি ডেস্কের সৌন্দর্য বাড়াবেই। আপনি যদি উজ্জ্বল উদ্ভিদ বেশি পছন্দ করেন তবে সবুজ সিরামিক পাত্রে বাতাস পরিশুদ্ধকারী গোল্ডেন মানি প্ল্যান্ট লাগাতে পারেন।

আপনার অফিস ডেস্কের তাজা পরিবেশ বাড়াতে এই সুন্দর গাছের জুড়ি মেলা ভার। এছাড়া কাজের ডেস্কের সামনে রাখার জন্য কিনতে পারেন সুন্দর গোলাপি সিঙ্গোনিয়াম। এই উদ্ভিদটি একটি চকলেট বা বাদামী পাত্রে সাজালে ডেস্কে ফুটবে বেশি।

beautiful flower

অথবা ডেস্ক সাজাতে সাদা পাত্রের লাল উগাও আগলাওনেমা গাছটিও লাগাতে পারেন। এই উদ্ভিদের সুন্দর লাল পাতা দেখতে ভীষণই আকর্ষণীয়। ক্যাপল পিসের লিলি গাছটি কিন্তু সব গাছের মধ্যে সেরা। কেবল বায়ু পরিশোধক উদ্ভিদই নয়, এই গাছ দেখতেও বেশ অন্যরকম।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর