আপনি পড়ছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল রোববার প্রকাশিত হয়েছে। এ বছর পাসের হার যথাক্রমে ১৩.০৫ ও ২.৫০ শতাংশ।

dhaka university logo newঢাবি ‘ক’ ও ‘চ’ ইউনিটের ভর্তির ফল প্রকাশ

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দুপুর সাড়ে ১২টার দিকে প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন।

গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৭৯৫ আসনের বিপরীতে মোট ৮৫ হাজার ৮৭৯ জন শিক্ষার্থী অংশ নেন। তাদের মধ্যে পাস করেছেন ১১ হাজার ২০৭ জন।

অন্যদিকে, ‘চ’ ইউনিটের ১৩৫টি আসনের বিপরীতে ১৩ হাজার ৭৫ জন শিক্ষার্থী ১৪ সেপ্টেম্বর প্রতিযোগিতা করে ১ হাজার ৫১১ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। পরে ২৮ সেপ্টেম্বর অংকন পরীক্ষায় ১ হাজার ২০২ জন অংশ নেয় এবং তাদের মধ্যে পাস করেছেন ৩৪৩ জন।

যেভাবে ফল জানা যাবে: পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের তারিখ এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.admission.eis.du.ac.bd থেকে পরীক্ষার ফল জানতে পারবেন।

এছাড়া যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU KA/CHA টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে ফল জানতে পারবেন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ঢাবি ওয়েবসাইটে পছন্দের বিষয় ফর্ম পূরণ করে ‘ক’ ইউনিটের জন্য ২২ অক্টোবর থেকে ৭ নভেম্বর এবং ‘চ’ ইউনিটের জন্য ২১ থেকে ২৭ অক্টোবরের মধ্যে জমা দিতে হবে। ইউএনবি।