আপনি পড়ছেন

প্রধম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে শূন্য আসনে সিট বরাদ্দ হবে বলে জানিয়েছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এছাড়াও কোনোভাবেই অছাত্রদের হলে অবস্থান করতে দেওয়া হবে না বলে জানান তিনি।

dhaka university logo new

বুধবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে আবাসিক হল এবং হোস্টেল প্রশাসনের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে এক মতবিনিময় সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাবি উপাচার্য বলেন, আবাসিক হলগুলোতে বহুদিনের পুঞ্জীভূত সমস্যা সমাধানে পরিকল্পিত কর্মকৌশল গ্রহণ ও হল প্রশাসনকে সমন্বিত উদ্যোগ নেয়ার বিকল্প নেই। হল প্রশাসনকে আবাসিক শিক্ষক ও সহকারী আবাসিক শিক্ষকদের নিয়ে সমন্বিতভাবে কাজ করা পরামর্শ দিচ্ছি। পাশাপাশি হল প্রশাসনের সব উদ্যোগে হল সংসদকে সম্পৃক্ত করতে হবে।

এ সময় তিনি আবাসিক হলগুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে নিয়মিত ফ্লোর পরিদর্শন করতে আবাসিক শিক্ষক ও সহকারী আবাসিক শিক্ষকদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক ও সহকারী আবাসিক শিক্ষক এবং প্রক্টর বক্তব্য রাখেন।