আপনি পড়ছেন

দীর্ঘ ছয় মাস পর বরিশাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য (ভিসি) নিয়োগ দেয়া হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ছাদেকুল আরেফিনকে (আরেফিন মাতিন) রাষ্ট্রপতির আদেশক্রমে এ নিয়োগ প্রদান করা হয়।

vc barisal universityবরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সংশ্লিষ্ট দপ্তরের সিনিয়র সহকারী সচিব নিলীমা আফরোজ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, নিয়োগ হওয়া ভিসিকে চারটি শর্তে বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রদান করা হয়েছে। ভিসির মেয়াদ চার বছর উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে তবে রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে এই নিয়োগ বাতিল করতে পারবেন।

ভিসি নিয়োগের বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিঞা বলেন, ‘আমরা আনন্দিত। সংকটময় মুহূর্তে ভিসি নিয়োগ না হলে আরও বড় ধরনের সমস্যায় পড়ত বিশ্ববিদ্যালয়টি।’

প্রসঙ্গত, টানা ৩৪ দিন আন্দোলনের পর শিক্ষার্থীদের 'রাজাকারের বাচ্চা' বলে গালি দেয়া ভিসি ইমামুল হককে অপসারণ করা হয়। এরপর দীর্ঘ ৬ মাস অতিবাহিত হয়ে যায়। ফলে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাও স্থগিত করা হয়। ইউএনবি।