আপনি পড়ছেন

ইসলামের সৌন্দর্যে মুগ্ধ হয়ে ৯২ বছর বয়সে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জর্জেট লেপল নামের এক বৃদ্ধা। প্রতিবেশী মুসলমানদের অনুপ্রেরণায় পবিত্র ধর্মে দীক্ষিত হতে পেরে আল্লাহর শুকরিয়া আদায় করেন বেলজিয়ামের এই নারী।

92 years old women

সম্প্রতি বেলজিয়ামের ব্রাসেলসের একটি মসজিদে এসে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। তার নতুন নাম রাখা হয়েছে ‘নূর ইসলাম’।

জানা যায়, প্রায় ৫০ বছর ধরে বৃদ্ধা জর্জেট লেপলের বাড়ির পাশেই বসবাস করছিলেন একটি মুসলিম পরিবার। বৃদ্ধার নিজের পরিবারে একমাত্র মেয়ে ছাড়া আর কেউ জীবিত নেই। সেই মেয়েটিও তার দেখাশোনা করেন না। তাই গত কয়েকবছর ধরে মুসলিম পরিবারটির সঙ্গেই বসবাস শুরু করেন জর্জেট লেপল।

প্রতিবেশী মুসলিম পরিবারটিতে আছে মুহাম্মাদ, তার স্ত্রী এবং তাদের এক ছেলে ও দুই মেয়ে। মুহাম্মাদের মা বেঁচে নেই। এখন মুসলমান হয়ে যাওয়াতে মুহাম্মাদের সন্তানরাও পেল তাদের নতুন দাদি।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়, মুসলিম পরিবারটির সঙ্গে থাকার সময় ইসলামের রীতিনীতি তিনি নিজ চোখে দেখেন। মুসলমানরা কীভাবে একে অপরের সঙ্গে কথা বলে, খোঁজ-খবর রাখে এসব কিছুই তাকে আকৃষ্ট করে।

নূর ইসলাম বলেন, ‘মুসলমানদের পারস্পরিক সহযোগিতা, সেবা-যত্ন ও প্রার্থনা করার পদ্ধতি ভালো লেগে যায়। তাছাড়া নিজের মেয়ে থাকার পরও সে কোনো খোঁজ-খবর রাখে না। অথচ মুসলিম পরিবারটি আমার সঙ্গে সুন্দর আচরণ করে এবং সার্বক্ষণিক যত্ন নেয়।’

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, গত রমজান মাসে পরিবারটির সঙ্গে মরক্কো ভ্রমণ করেন এই বৃদ্ধা। সেখানে মুসলমানদের রোজা পালন করার পদ্ধতি এবং একে অপরের যত্ন ও মেহমানদারি করা দেখে ইসলামের প্রতি আরো বেশি আকৃষ্ট হয়ে পড়েন।

জীবনের অন্তিম মুহূর্তে এসে ইসলামের পতাকাতলে শামিল হতে পেরে আল্লাহর অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন নূর ইসলাম।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর