আপনি পড়ছেন

লিবিয়ায় এক মানবপাচারকারী পরিবারের সদস্যদের গুলিতে ২৬ বাংলাদেশি এবং ৪ আফ্রিকান অভিবাসীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছেন আরো ১১ জন বাংলাদেশি। আজ বৃহস্পতিবার দেশটির সাহারা মরুভূমি অঞ্চলের মিজদা শহরে এ ঘটনা ঘটে।

libya mapলিবিয়ার মানচিত্র

দেশটির ইংরেজি গণমাধ্যম দ্য লিবিয়া অবজারভার জানায়, লিবিয়ার একটি মানবপাচারকারী চক্র টাকার জন্য কয়েকজন বাংলাদেশি ও আফ্রিকান অভিবাসী শ্রমিককে মিজদা শহরের একটি জায়গায় জিম্মি করে রেখেছিল। গত মঙ্গলবার ওই চক্রটির সঙ্গে অভিবাসী শ্রমিকদের সংঘর্ষ হয়। এতে এক মানবপাচারকারী মারা যায়।

পরে আজ বৃহস্পতিবার ওই পাচারকারীর সহযোগী ও পরিবারের সদস্যরা প্রতিশোধ হিসেবে ওই ক্যাম্পে নির্বিচারে গুলি চালায়। এতে ২৬ জন বাংলাদেশি ও ৪ জন আফ্রিকান অভিবাসী শ্রমিক মারা যায়।

লিবিয়ার জাতিসংঘ সমর্থিত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানানো হয়, এ ঘটনায় আরো ১১ জন বাংলাদেশি মারাত্মভাবে আহত হয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) লিবিয়া কার্যালয়ের মুখপাত্র সাফা সেহলি বলেন, তারা ঘটনাটি শুনেছেন এবং এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করছেন। যারা এই নির্মম হত্যাকাণ্ড থেকে প্রাণে বেঁচে গেছেন তাদের সাহায্য করা হচ্ছে।

এ হত্যাকাণ্ডের খবর লিবিয়ার প্রবাসী কল্যাণ ফোরামের ফেসবুক পেজেও বলা হয়েছে।