আপনি পড়ছেন

করোনাকালকে সামনে রেখে চার দফা দাবি জানিয়ে তা মানতে আগামী ৮ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন মেডিকেল শিক্ষার্থীরা। এই সময়ের মধ্যে এসব দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

medical students movementমেডিকেল শিক্ষার্থীদের আন্দোলন

আজ বৃহস্পতিবার আন্দোলকারী শিক্ষার্থীদের ৫০ জনের একটি প্রতিনিধি দলের পক্ষ থেকে এসব কথা জানানো হয়েছে। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চিকিৎসা অনুষদের ডিন শাকিল আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেন তারা।

মেডিকেল শিক্ষার্থীদের দাবিগুলো হলো- করোনাকালে পরীক্ষা দিতে গিয়ে কেউ আক্রান্ত হলে কর্তৃপক্ষকে দায় নিতে হবে, করোনাকালে প্রফ পরীক্ষা না নেয়া, সেশনজট বন্ধে যথাসময়ে কোর্স সম্পন্ন করার ব্যবস্থা নেয়া, বেসরকারি মেডিকেল কলেজে ৬০ মাসের বেশি বেতন না নেয়া।

এসব দাবির বিষয়ে ঢাবির ডিন শাকিল আহমেদকে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তবে ডিনের কাছ থেকে দাবি পূরণের কোনো সিদ্ধান্ত জানতে পারেননি বলে জানান তারা।

dhaka univarsity logo newঢাকা বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থীদের প্রতিনিধি দলের একজন বলেন, পরীক্ষার বিষয়ে আগামী ৮ নভেম্বর একটি নোটিশ দেয়ার কথা রয়েছে। তাতে আমাদের দাবি মানা না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে।

আন্দোলনরত মেডিকেল শিক্ষার্থীরা ৮ নভেম্বর বৈঠকের ডাক দিয়ে বলেছে, ওই বৈঠকে চার দফা দাবির কোনোটি বা আংশিক অসম্পূর্ণ থাকলে আন্দোলনের কর্মসূচি দেয়া হবে। তবে শিক্ষকদের প্রতি আস্থা থাকায় এখনো কর্মসূচি দেয়া হয়নি।