আপনি পড়ছেন

স্থগিত হয়ে যাওয়া অনার্স ও মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। আগামী ২৬ ডিসেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে এই পরীক্ষা শুরু এবং পরীক্ষার সময়সূচি শিক্ষার্থীদের নিজ নিজ বিভাগ থেকে জানিয়ে দেওয়া হবে।

du logo newঢাকা বিশ্ববিদ্যালয়

আজ বৃহস্পতিবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে আগামী ২৬ ডিসেম্বর থেকে অনার্স ও মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে। অগ্রাধিকার ভিত্তিতে এই পরীক্ষা নেয়া হবে।

'শিক্ষার্থীদের সুবিধার্থে পরীক্ষাসমূহ তুলনামূলক কম বিরতিতে বা একই দিনে দুটি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং প্রতিটি পরীক্ষার সময়কাল হবে বিদ্যমান নির্ধারিত সময়ের অর্ধেক।'

বিদ্যমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের আবাসিক সুবিধা প্রদান করা সম্ভব হচ্ছে না উল্লেখ করে সেখানে আরো বলা হয়, সে জন্য সংশ্লিষ্ট বিভাগ-ইনস্টিটিউট শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ ও উপস্থিতি নিশ্চিত করে পরীক্ষা নেবে। এ ছাড়া অন্যান্য বর্ষের ইনকোর্স-মিডটার্ম ও টিউটোরিয়াল পরীক্ষা অনলাইনের মাধ্যমে অ্যাসাইনমেন্ট-মৌখিক বা টেকহোম আকারে নেয়া হবে।