আপনি পড়ছেন

মহান বিজয় দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে হাতাহাতি ও ধাওয়ার ঘটনা ঘটেছে। আজ বুধবার কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মুক্তবাংলা সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দুই পক্ষের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে এ ঘটনায় ধাওয়া দেওয়ার ঘটনাও ঘটে।

islamic university clashশ্রদ্ধা নিবেদন নিয়ে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ-ধাওয়া

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, প্রশাসনিক কর্মকর্তারা আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তবাংলায় ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এর পর ধারাবাহিকভাবে শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ পুষ্পস্তবক অর্পণ করে।

এক পর্যায়ে সকাল পৌনে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ে নতুন গড়া অফিসার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কয়েকজন কর্মকর্তা ফুল দিতে যান। এ সময় কর্মকর্তা সমিতি থেকে বেরিয়ে কয়েকজন তাতে যোগ দিয়ে ফুল দিতে যান। কিন্তু কর্মকর্তা সমিতির সদস্যরা ফুল দিতে বাধা দেন।

islamic university clash innerশ্রদ্ধা নিবেদন নিয়ে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ-ধাওয়া

এতে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের কেউ কেউ লাঠি-সোটা নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা করেন। এ ছাড়া স্মৃতিসৌধের বেদীতে থাকা ফুলের ডালি ভাঙচুর করে উভয় পক্ষের লোকজন।

এক পর্যায়ে কর্মকর্তা সমিতির সদস্যরা নবগঠিত অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের ধাওয়া করেন। এ সময় ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন।