আপনি পড়ছেন

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জাতীয় পতাকার নকশা বিকৃত করে সেটি উড়ানোর দায়ে বিশ্ববিদ্যালয় ভিসির পিএস এবং ৮ জন শিক্ষকের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৮-১০ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

berobi national flagবেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জাতীয় পতাকার নকশা বিকৃত করার অভিযোগ

নগরীর তাজহাট থানায় এ অভিযোগ দায়ের করেছেন বেরোবি শাখা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফ।

অভিযুক্ত আসামিরা হলেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক এবং বঙ্গবন্ধু হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ, ভূগোল পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক শামীম হোসেন, ইতিহাস ও প্রত্মতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাম প্রসাদ বর্মণ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক রহমতউল্লাহ, একই বিভাগের সহকারী অধ্যাপক কাইয়ূম খান ও ভিসির পিএস আমিনুর রহমান।

এদিকে, জাতীয় পতাকা অবমাননার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে বেরোবি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ জানিয়েছে, ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর নির্দেশেই এ কাজ করা হয়েছে। যা দণ্ডনীয় অপরাধ। এ ঘটনায় তদন্ত করে জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।

আজ বৃহস্পতিবার বিকেলে বেরোবির ব্যানারে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা। সেখানে বক্তারা বলেন, জাতীয় পতাকার বিকৃতি মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও শহীদদের প্রতি অশ্রদ্ধা। বর্তমান ভিসির প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা বিভিন্ন সময় নানাভাবে মুক্তিযুদ্ধের বিপক্ষে অবস্থান নিচ্ছেন এবং এ ঘটনা তারই অংশ। তারা নির্দিষ্ট একটা গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন ও ক্যাম্পাসের সুনাম নষ্টের পাঁয়তারা করছে। তাই জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।

এ বিষয়ে তাজহাট থানার তদন্ত কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, থানায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে এবং বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পরই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।