আপনি পড়ছেন

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জাতীয় পতাকার নকশা বিকৃত করে সেটি উড়ানোর দায়ে বিশ্ববিদ্যালয় ভিসির পিএস এবং ৮ জন শিক্ষকের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৮-১০ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

berobi national flagবেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জাতীয় পতাকার নকশা বিকৃত করার অভিযোগ

নগরীর তাজহাট থানায় এ অভিযোগ দায়ের করেছেন বেরোবি শাখা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফ।

অভিযুক্ত আসামিরা হলেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক এবং বঙ্গবন্ধু হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ, ভূগোল পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক শামীম হোসেন, ইতিহাস ও প্রত্মতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাম প্রসাদ বর্মণ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক রহমতউল্লাহ, একই বিভাগের সহকারী অধ্যাপক কাইয়ূম খান ও ভিসির পিএস আমিনুর রহমান।

এদিকে, জাতীয় পতাকা অবমাননার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে বেরোবি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ জানিয়েছে, ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর নির্দেশেই এ কাজ করা হয়েছে। যা দণ্ডনীয় অপরাধ। এ ঘটনায় তদন্ত করে জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।

আজ বৃহস্পতিবার বিকেলে বেরোবির ব্যানারে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা। সেখানে বক্তারা বলেন, জাতীয় পতাকার বিকৃতি মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও শহীদদের প্রতি অশ্রদ্ধা। বর্তমান ভিসির প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা বিভিন্ন সময় নানাভাবে মুক্তিযুদ্ধের বিপক্ষে অবস্থান নিচ্ছেন এবং এ ঘটনা তারই অংশ। তারা নির্দিষ্ট একটা গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন ও ক্যাম্পাসের সুনাম নষ্টের পাঁয়তারা করছে। তাই জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।

এ বিষয়ে তাজহাট থানার তদন্ত কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, থানায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে এবং বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পরই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর