আপনি পড়ছেন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে আওয়ামী লীগ পন্থী শিক্ষকদের সংগঠন নীল দল। মূলত বিএনপি-জামায়াত পন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল অংশগ্রহণ না করায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেন। করোনা পরিস্থিতির কারণে সাদা দল অংশগ্রহণ করেনি বলে জানা গেছে।

du logoঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দলের জয়

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া আজ রোববার রাতে নীল দলের প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করেন।

আগামী ৩০ ডিসেম্বর শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনে ১৫টি পদে প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী না থাকায় নীল দলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়।

জানা যায়, সভাপতি পদে অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ এবং সহ-সভাপতি পদে অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা চৌধুরী জয়ী হয়েছেন। এ ছাড়া কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. মো. আকরাম হোসেন, সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. নিজামুল হক ভূইঁয়া এবং যুগ্ম-সম্পাদক পদে জয়ী হয়েছেন অধ্যাপক ড. মো. আব্দুর রহিম।

অন্যদিকে, ১০টি সদস্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- অধ্যাপক ড. এজেএম শফিউল আলম ভুইয়া, অধ্যাপক ড. ইসতিয়াক মঈন সৈয়দ, অধ্যাপক ড. জিয়া রহমান, অধ্যাপক ড. সাদেকা হালিম, অধ্যাপক ড. সাইফুল ইসলাম, অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন, অধ্যাপক ড. আমজাদ আলী, অধ্যাপক ড. নিসার হোসেন, অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, এবং অধ্যাপক ড. আবু সারা শামসুর রউফ।

তবে আগামীকাল সোমবার বিকেল ৪টায় নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।