আপনি পড়ছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ৭ কলেজের দুটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তিনটি বিষয়ে প্রমোশনের দাবিতে অনশন করছেন। আজ রোববার দুুপুরে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে বিক্ষোভ শেষে অনশনে বসেন তারা।

7 college students hunger strike৭ কলেজের শিক্ষার্থীদের অনশন

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ২০১৭-১৮ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের পরীক্ষা শেষে ১ মাসের মধ্যে ফলাফল প্রকাশের কথা ছিল। কিন্তু তা প্রকাশ করা হয় ৯ মাস পর। এতে গণহারে অকৃতকার্য করা হয়েছে বলে দাবি তাদের।

আন্দোলনকারীদের মুখপাত্র মাসুদ রানা বলেন, ৭ দিনের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছিলেন কবি নজরুল কলেজের অধ্যক্ষ। এর পর ১৩ দিন পার হয়ে গেলেও কোনো সুরাহা হয়নি এখনো।

আজকের মধ্যে প্রমোশনের বিষয়ে সিদ্ধান্ত না আসলে আমরণ অনশন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ ছাড়া সেশনজটের বিষয়েও সমাধান চান তারা।

7 college students hunger strike 2৭ কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

কবি নজরুল কলেজের এক শিক্ষার্থী জানান, ইংরেজি বিভাগে ২০০ জন শিক্ষার্থীর মধ্যে মাত্র ৯ জন পাশ করেছেন। ২০১৭-১৮ সেশনে ইডেন কলেজের ভর্তি হলেও এখনো প্রথম বর্ষ শেষ হয়নি বলে জানান প্রতিষ্ঠানটির আরেক শিক্ষার্থী।

কবি নজরুল কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার ৭ কলেজের ফোকাল পয়েন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। বার বার চেষ্টা করেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।