আপনি পড়ছেন

ওমান ও অস্ট্রেলিয়ায় মাছ শিকারে গিয়ে ৭ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে ওমানে মাছ শিকার করে ফেরার সময় সড়ক দুর্ঘটনায় ৫ জন এবং অস্ট্রেলিয়ায় মাছ শিকারের সময় ঢেউয়ের ধাক্কায় দুই জন মারা গেছেন। উভয় ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছেন।

two bangladeshi australia fish huntঅস্ট্রেলিয়ায় নিহত দুই বাংলাদেশি

ওমান সূত্রে জানা যায়, স্থানীয় সময় আজ শনিবার ভোরে দেশটির দুকুমের একটি সড়কে ওই দুর্ঘটনা ঘটে। আরব সাগর থেকে মাছ শিকার করে ফেরার সময় তাদের বহনকারী গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পতিত হয়। গাড়িতে মোট ১০ জন বাংলাদেশি ছিলেন।

দুর্ঘটনায় নিহতরা হলেন- মিনহাজ, মামুন, মো. ওমর ফারুক, মিলাদ ও রুবেল। তারা সবাই চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বাসিন্দা।

এ ঘটনায় আহত বাকি ৫ জন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

five bangladeshi oman accidentওমানে সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত

অন্যদিকে, অস্ট্রেলিয়ার সিডনিতে মাছ শিকার করতে গিয়ে ঢেউয়ের ধাক্কায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। তারা হলেন- মাহাদী খান (৩৩) এবং মোজাফফর আহমেদ (৪২)। এর মধ্যে মাহাদী খানের বাড়ি মুন্সীগঞ্জ জেলায়। বাংলাদেশে তার স্ত্রী ও এক সন্তান রয়েছে। আর মোজাফফর আহমেদের বাড়ি ফেনী জেলায়।

জানা যায়, স্থানীয় সময় গতকাল শুক্রবার বিকেল ৭টার দিকে দেশটির পোর্ট ক্যাম্বেলার হিল সিক্সটিতে এ ঘটে। দাঁড়িয়ে মাছ ধরার সময় হঠাৎ করে সাগরের ঢেউ এসে ধাক্কা দিলে ভেসে গিয়ে তাদের মৃত্যু হয়। এ ঘটনায় আরও এক বাংলাদেশি আহত হয়েছেন। স্থানীয় হাসপাতালে তার চিকিৎসা চলছে বলে জানা গেছে।