আপনি পড়ছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (অনার্স) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২১ মে থেকে শুরুর প্রস্তাব করা হয়েছে। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ প্রস্তাব উপস্থাপন করে ডিনস কমিটি।

du logo new

সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৮ মার্চ থেকে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন নেওয়া শুরু হবে। যা ৩১ মার্চ পর্যন্ত চলবে। এরপর আগামী ২১ মে থেকে ভর্তি পরীক্ষা শুরু হবে।

জানা গেছে, এ বছর মোট ১০০ নম্বরের পরীক্ষা হবে। এর মধ্যে ৬০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের লিখিত। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলের ওপর কোনো নম্বর থাকছে না এবং পাস নম্বর হবে ন্যূনতম ৪০ শতাংশ।

প্রস্তাব অনুযায়ী, আগামী ২১ মে বিজ্ঞান অনুষদভুক্ত 'ক' ইউনিটের, ২২ মে কলা অনুষদভুক্ত 'খ' ইউনিটের, ২৭ মে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত 'গ' ইউনিটের, ২৮ মে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগ পরিবর্তনের সমন্বিত 'ঘ' ইউনিটের এবং ৫ জুন চারুকলা অনুষদভুক্ত 'চ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত দেড় ঘণ্টা পরীক্ষা হবে এবং এর মধ্যে এমসিকিউ ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪০ মিনিট সময় বরাদ্দ থাকবে।