আপনি পড়ছেন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের বের করে দিয়ে তিনটি আবাসিক হল সিলগালা করে দিয়েছে প্রশাসন। আজ মঙ্গলবার বিকেলে শহীদ রফিক-জব্বার হল, শহীদ সালাম বরকত হল ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হল সিলগালা করে দেন হল সংশ্লিষ্টরা।

ju hall lockহলের গেটের তালা সিলগালা করে দিয়েছে প্রশাসন

এদিকে, বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের সামনে নিরাপত্তার জন্য প্রায় অর্ধশত পুলিশ মোতায়ন করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।

মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে সংবাদ সম্মেলনে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, তারা চলমান আন্দোলন স্থগিতের কোনো সিদ্ধান্ত নেননি। কেবল আজ দুপুরের কর্মসূচি স্থগিত ছিল।

jahangirnagar university 1জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

হল সিলগালা করার বিষয়ে শহীদ রফিক-জব্বার হলের প্রভোস্ট অধ্যাপক সোহেল আহমেদ বলেন, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত হল সিলগালা থাকবে। হল ছাড়ার বিষয়ে বলার পর ছাত্রলীগসহ অন্যান্য শিক্ষার্থীরাও স্বেচ্ছায় চলে যাচ্ছে। এ জন্য তাদের ধন্যবাদ।

প্রভোস্ট কমিটির সভাপতি মোতাহার হোসেন বলেন, শহীদ রফিক জব্বার হল, শহীদ সালাম বরকত হল, মীর মশাররফ হোসেন হল ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হল ফাঁকা থাকায় এগুলোতে তালা দেয়া হয়েছে। এর মধ্যে আবার তিনটিকে সম্পূর্ণ সিলগালা করা হয়েছে। আরো দুটি হলে কিছু শিক্ষার্থী থাকলেও তারা ধীরে ধীরে চলে যাচ্ছেন। তারপরও কেউ থেকে গেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।