আপনি পড়ছেন

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। তৈরি হয়েছে লম্বা সেশনজট। এর মধ্যেই শিক্ষামন্ত্রী ড. দীপু মনি ঈদুল ফিতরের পর বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দিলে আন্দোলনে নামে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা। তারা দাবি আদায় করে নিয়েছে। এবার গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীরা আন্দোলনে নামলে তাদের ওপর লাঠিপেটা করেছে পুলিশ।

home economics college

দ্রুততম সময়ের মধ্যে পরীক্ষা নেয়ার দাবিতে আজ বৃহস্পতিবার দুপুরে কলেজের সামনের রাস্তা অবরোধ করে গার্হস্থ্য অর্থনীতির শিক্ষার্থীরা। এ সময় পুলিশ এসে লাঠিপেটা করে তাদেরকে সরিয়ে দেয়। পরে তারা কলেজের ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে।

কিছুক্ষণ পর আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলতে আসেন কলেজটির অধ্যক্ষ ইসমত রুমিনা। কিন্তু শিক্ষার্থীদের বোঝাতে ব্যর্থ হয়ে তিনি ফিরে গেছেন।

dipu moni education minister 1শিক্ষামন্ত্রী ড. দীপু মনি

পরে তিনি সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীরা আমার সঙ্গে কথা না বলেই আন্দোলনে নেমে পড়েছে। তারা দ্রুত তাদের পরীক্ষা নেয়ার দাবি জানিয়েছে। এ ব্যাপারে আশ্বস্ত করা হলেও সেটা তারা মানছে না। তারা চাইছে শিক্ষামন্ত্রীর কাছ থেকে দিকনির্দেশনা আসুক।

‘তাদের দাবির ব্যাপারটা লিখিত আকারে দিতে বলেছি, প্রয়োজনে আমরা সেটা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়ে দেব।’ বলেন অধ্যক্ষ ইসমত রুমিনা।