আপনি পড়ছেন

করোনাকালে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা স্কুল-কলেজ খোলার দাবি উঠছে বিভিন্ন মহল থেকে। এমন অবস্থায় আগামী ১ মার্চ থেকে এসব প্রতিষ্ঠান খোলা যায় কি না, সেটি নিয়ে চিন্তা-ভাবনা করছে সরকার।

school openস্কুলে শিক্ষার্থীদের উল্লাস- ফাইল ছবি

এ জন্য ‘পরিবেশ পর্যালোচনা’ করতে আগামীকাল শনিবার আন্তঃমন্ত্রণালয়ের সভা বসছে। আজ শুক্রবার এ তথ্য জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক।

পটুয়াখালী ও বরগুনার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন শেষে মির্জাগঞ্জে তিনি সাংবাদিকদের বলেন, পর্যালোচনা সভাটি হবে মন্ত্রিপরিষদ বিভাগের আহ্বানে। এতে শিক্ষা, প্রাথমিক ও গণশিক্ষা এবং স্বাস্থ্য মন্ত্রণালয় অংশ নেবে।

করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা দেয়া হয়েছিল উল্লেখ করে গোলাম ফারুক বলেন, এটি মানা হচ্ছে কি না বা কতটা মানা হচ্ছে, তা জানতে এ পরিদর্শনে নেমেছেন তারা।

syed md golam farooqশিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনে সৈয়দ মো. গোলাম ফারুক

এ সময় মাউশি মহাপরিচালকের সঙ্গে ছিলেন বরিশালের আঞ্চলিক পরিচালক অধ্যাপক মো. মোয়াজ্জেম হোসেন, উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম, পটুয়াখালী জেলার শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, করোনা মহামারির কারণে গত ১১ মাস ধরে সাধারণ ছুটির আওতায় দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ধাপে ধাপে বাড়ানো এই ছুটি আগামী ২৮ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা।