আপনি পড়ছেন

চট্টগ্রামের হাটহাজারীতে হিফজ শ্রেণির শিশু শিক্ষার্থীকে বেধড়ক পেটানোর ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর দেশজুড়ে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। অভিযুক্ত শিক্ষক মাওলানা ইয়াহইয়া গ্রেপ্তারও হয়েছেন ওই ছাত্রের বাবার দায়ের করা মামলায়।

saikh ahmadullah

ইসলামি মিডিয়া ব্যক্তিত্ব শায়েখ আহমাদুল্লাহ বুধবার সন্ধ্যায় এ ব্যাপারে একটি ভিডিও আলোচনা তার ভেরিফায়েড ফেসবুক পেজে শেয়ার করেন। সেখানে তিনি এ ঘটনার কড়া সমালোচনা করেন।

কোরআন-সুন্নাহ এবং খোলাফায়ে রাশেদিন ও তাবেয়িদের আমল থেকে উদাহরণ দিয়ে তিনি বলেন, শিশুকে কোনোভাবেই নির্মমভাবে পেটানো শরিয়ত সম্মত নয়।

শায়েখ আহমাদুল্লাহ বলেন, এভাবে শিশুকে নির্দয়ভাবে বেত্রাঘাতকারী শিক্ষকের বিরুদ্ধে আইনি শাস্তি প্রয়োগ করার ফতোয়া বহু আগে বিশিষ্ট তাবেয়ি মুফাসসির ইমাম জাহাহাক (রহ.) দিয়েছেন।

এই ভিডিও আলোচনার কমেন্টে শায়েখ আহমাদুল্লাহ লেখেন, অনেক স্কুলেও শিশুদের নির্দয়ভাবে পেটানো হয়। তবে হিফজ মাদরাসাগুলোতে এমন ঘটনা বেশি ঘটে। বিষয়টি উলামায়ে কেরাম যত অস্বীকার করবেন, ধামাচাপা দেবেন সমস্যা তত বাড়তেই থাকবে।

আহমাদুল্লাহ বলেন, এখন সময় এসেছে এসব নির্দয়তার বিরুদ্ধে সোচ্ছার হওয়ার। এ ধরনের অমানবিক কার্যকলাপের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর