আপনি পড়ছেন

সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে করোনার সংক্রমণ বাড়ার প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ছুটি বাড়ানো হয় আগামী ২২ মে পর্যন্ত। ওই দিন পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়েও ছুটি বাড়ানো হয়েছে।

all educational institutions closes coronaক্ষুদে শিক্ষার্থী, ফাইল ছবি

আজ রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জারি করা আদেশে বলা হয়, করােনা থেকে শিক্ষার্থীদের সুরক্ষায় চলমান ছুটি অনুবৃত্তিক্রমে ২২ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

ওই দিন পর্যন্ত দেশের সব ধরনের সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধ থাকবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থান করে অনলাইনে শিক্ষা কর্যক্রমে অংশ নেয়ার কথা বলা হয়।

primary education ministyপ্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

এর আগে গত ২৫ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ঈদ উল ফিতরের পর আগামী ২৩ মে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের আরেক কর্মকর্তা জানান, করোনার সংক্রমণ ফের বাড়ছে। এ কারণে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিচ্ছে সরকার। আপাতত ঈদুল ফিতরের পর পর্যন্ত এ ছুটি বাড়তে পারে। কারণ এই পরিস্থিতিতে বাচ্চাদের স্কুল-কলেজে পাঠানো ঠিক হবে না বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।

corona in controlকরোনার প্রতিকী ছবি

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়, এতে প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ। ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। যা পরিস্থিতি বিবেচনায় কয়েক ধাপে বাড়ানো হয় সেই সাধারণ ছুটির মেয়াদ।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর