আপনি পড়ছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। পূর্ব ঘোষিত তারিখ থেকে প্রায় ২ মাস পিছিয়ে গেছে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা। চলমান করোনা মহামারির কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

du logo

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত কমিটির জরুরি ভার্চুয়াল সভায় আজ বৃহস্পতিবার সকালে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ঢাবি জনসংযোগ বিভাগ।

ভর্তি পরীক্ষার জন্য নতুন যে তারিখ ঘোষণা করা হয়েছে তাতে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের পরীক্ষা হবে আগামী ৩১ জুলাই।

এ ছাড়া ৬ আগস্ট বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট, ৭ আগস্ট কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ১৩ আগস্ট ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনট এবং ১৪ আগস্ট অনুষ্ঠিত হবে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের সাধারণ ভর্তি কমিটির এই জরুরি সভায় সভাপতিত্ব করেন। এতে অন্যান্যদের মধ্যে আরো সংযুক্ত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুনর্নির্ধারিত তারিখ অনুযায়ী সকল ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আগামী ১০ জুলাই থেকে ডাউনলোড করা যাবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্ব পর্যন্ত এটি ডাউনলোড করা যাবে। এ ছাড়া ভর্তি পরীক্ষার অন্যান্য নির্দেশনা ও শর্ত অপরিবর্তিত থাকবে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর