আপনি পড়ছেন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নিয়োগের গুজবে উত্তেজনার পর ত্রিমুখী সংঘর্ষ হয়েছে আজ বৃহস্পতিবার। বিশ্ববিদ্যালয়টির উপাচার্য আবদুস সোবহানের দায়িত্ব পালনের শেষ দিনে এসে এ ঘটনা ঘটলো।

confusion over recruitment in ru

প্রত্যক্ষদর্শীরা জানান, রাবি ছাত্রলীগ ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এদিন সংঘর্ষে জড়িয়ে পড়ে রাজশাহী মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা। আজ দুপুরের এ ঘটনায় মারধরের শিকার হন ৩ কর্মকর্তা।

জানা যায়, সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড, প্রশাসন ভবন, শহীদুল্লা কলা ভবনের সামনে অবস্থান নেন কর্মকর্তা-কর্মচারী ও চাকরিপ্রত্যাশী ছাত্রলীগ নেতারা। তাদের মুখে অ্যাডহকে নিয়োগের কথা শোনা যায়।

দুপুর ১২টায় মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা প্যারিস রোড দিয়ে প্রশাসন ভবনের সামনে শোডাউন দেন। পরে তারা শহীদ শামসুজ্জোহা চত্বরে অবস্থান নিলে অপর পক্ষের মুখোমুখি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ত্রিমুখী সংঘষের ঘটনা ঘটে।

confusion over recruitment in ru 1

সকাল থেকে গুজব রটে যে, মেয়াদের শেষ দিনে ভিসি নতুন রেজিস্ট্রার হিসেবে পরিষদ শাখার দপ্তরপ্রধান সহকারী রেজিস্ট্রার মামুন-অর-রশীদকে নিয়োগ দিয়েছেন। সেইসঙ্গে অ্যাডহকে নিয়োগ পেয়েছেন শতাধিক কর্মকর্তা-কর্মচারী।

বিষয়টি জেনেছেন উল্লেখ করে ‘দুর্নীতিবিরোধী শিক্ষকবৃন্দ’র মুখপাত্র অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, তবে নিয়োগপত্র এখনো দেয়া হয়নি বলে শুনেছি।

এদিকে, আজ সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কয়েকটি গাড়িসহ উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করেন। তবে দুপুর ২টার দিকে পরিবারের সদস্যদের নিয়ে বাসভবন ছাড়েন উপাচার্য।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর