আপনি পড়ছেন

মহামারি করোনাভাইরাসের কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আজ বুধবার (২৬ মে) আরেক দফা (১২ জুন পর্যন্ত) বাড়ানো হয়েছে। এভাবে একের পর শিক্ষাকার্যক্রম ব্যহত হওয়ায় সংক্ষিপ্ত সিলেবাসে ২০২১ ও ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

dipu moni education minister 1শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

আজ বুধবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে যুক্ত হয়ে এই তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি এবং শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে কথা বলতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীরা ৬০ দিন এবং এইচএসসি পরীক্ষার্থীরা ৮৪ দিন ক্লাস করার পর পরীক্ষায় অংশ নেবেন। একইভাবে ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীরা ১৫০ দিন এবং এইচএসসি পরীক্ষার্থীরা ১৮০ দিন ক্লাস করে পরীক্ষায় অংশ নেবেন।

education ministry new

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডা. দীপু মনি আরও জানিয়েছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। এর পর খুলে দেওয়া হবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান। এ বিষয়ে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি, আমরা শিক্ষা প্রতিষ্ঠান খুলে ক্লাস নিতে পারব।

উল্লেখ্য, করোনার মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। ইতোমধ্যে দেশের শিক্ষার্থীরা হতাশা প্রকাশ করে আন্দোলনের হুমকি দিয়েছেন। তার মধ্যেই এই ঘোষণা দেওয়া হলো।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর