আপনি পড়ছেন

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দক্ষিণ এশিয়ার তিন দেশ অর্থাৎ বাংলাদেশ, শ্রীলঙ্কা ও ভারতের ওপর আরোপিত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে ইতালি সরকার। আজ রোববার আগের ঘোষিত নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ায় তা বাড়ানোর সিদ্ধান্ত নেয় দেশটি।

italy ban extended on bangladeshiবাংলাদেশিদের ইতালি প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো

জানা গেছে, বর্ধিত নিষেধাজ্ঞা আগামী ২১ জুন পর্যন্ত বহাল থাকবে। এই সময়ে এসব দেশ থেকে কেউ ইতালিতে প্রবেশ করতে পারবে না। অবশ্য ইতালির নাগরিকদের জন্য এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না বলে জানানো হয়েছে।

ডয়চে ভেলের এক প্রতিবেদন থেকে জানা যায়, করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট (ধরন) প্রতিরোধের অংশ হিসেবে এপ্রিলের শেষ দিকে দক্ষিণ এশিয়ার উল্লিখিত তিন দেশের নাগরিক এবং এসব দেশ থেকে অন্য কোনো দেশের নাগরিকদের ইতালি প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এই নিষেধাজ্ঞার মেয়াদ মেয়াদ শেষ হয় রোববার।

bd biman airlineবাংলাদেশিদের ইতালি প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো

ইতালির স্বাস্থমন্ত্রী রবার্তো স্পারেন্সার মুখপাত্রের এক বিবৃতির বরাত দিয়ে খবরে বলা হয়েছে, নিষেধাজ্ঞার মেয়াদ শেষের দিন আবারো তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সর্বশেষ ঘোষণায় তা বাড়িয়ে ২১ জুন পর্যন্ত করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত বছরের জুলাই মাসে দেশে আসা বাংলাদেশি প্রবাসীরা ইতালি গেলে তাদের স্বাস্থ্য পরীক্ষায় অনেকের শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়। এর পর ইতালি কর্তৃপক্ষ বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট পরিচালানার ওপর নিষেধাজ্ঞা দেয়। কয়েক দফা বাড়িয়ে তা ওই বছরের অক্টোবর মাসে শিথিল করা হয়।