আপনি পড়ছেন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন উপাচার্য (ভিসি) পদে নিয়োগ দেয়া হয়েছে ড. ইমদাদুল হককে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডীন ও উদ্ভিদবিদ্যা বিভাগের অধ্যাপক।

jagannath universityজগন্নাথ বিশ্ববিদ্যালয়, ফাইল ছবি

নিয়োগের বিষয়টি আজ মঙ্গলাবার (১ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব মাহমুদুল আলমের সই করা এক প্রজ্ঞাপনে জানানো হয়। তাতে বলা হয়, উপাচার্য পদে ৪ বছরের জন্য ড. ইমদাদুল হকের নিয়োগ অনুমোদন করেছেন রাষ্ট্রপতি ও আচার্য।

আদেশে উল্লেখ করা হয়, জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে, দায়িত্ব পালন শেষে পুরনো কর্মস্থলে ফিরে যাবেন ড. ইমদাদুল হক। তবে ​প্রয়োজনে যেকোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন রাষ্ট্রপতি।

imdadul haque ju vc

এর আগে দুই মেয়াদে ১০ বছর ভিসির দায়িত্ব পালনের পর গত ১৭ মার্চ পদটি ছাড়েন ড. মীজানুর রহমান। পরদিন ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব দেয়া হয় জবির ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদকে।

বিশ্ববিদ্যালয়টির প্রথম ভিসি হয়েছিলেন ঢাবির অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এ কে এম সিরাজুল ইসলাম খান। পরে পর্যায়ক্রমে ভিসি হন ঢাবির অধ্যাপক আবু হোসেন সিদ্দিক, অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ ও অধ্যাপক ড. মীজানুর রহমান।