আপনি পড়ছেন

তিন দফা দাবিতে আবারো রাজধানীর নীলক্ষেতে মোড়ে অবস্থান নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭ কলেজের শিক্ষার্থীরা। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ রোববার বেলা ১১টার দিকে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

nilkhet seven college studentsতিন দাবিতে ফের নীলক্ষেত মোড়ে সাত কলেজের শিক্ষার্থীরা

এর আগে গত বৃহস্পতিবার এই ৩ দফা দাবিতে একই স্থানে কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। কিন্তু প্রশাসন তাদের দাবি মেনে না নেওয়ায় আজ আবারো জড়ো হয়েছেন তারা। তাদের দাবির মধ্যে অন্যতম হলো- স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় এবং হল খোলার রোডম্যাপ ঘোষণা।

এ বিষয়ে আন্দোলনকারীরা বলছেন, নীলক্ষেতের অবস্থান কর্মসূচি থেকে গত বৃহস্পতিবার তারা যে ৩ দফা দাবি জানিয়েছিলেন, প্রশাসন সেগুলো মেনে নেয়নি। তাই আজ আবারো তাদের জড়ো হতে হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে একাডেমিক ক্যালেন্ডার দেওয়াসহ অন্যান্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানান তারা।

nilkhet seven college students innerএকই দাবিতে গত বৃহস্পতিবারও অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের তিন দফা দাবি হলো

ক. অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া ও রোডম্যাপ ঘোষণা করতে হবে।

খ. সকল বর্ষের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম তথা ক্লাস, পরীক্ষা, ফলাফল প্রকাশের পরিকল্পনা নিয়ে একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ করতে হবে।

গ. হল খুলে দিয়ে সব পরীক্ষা নিতে হবে। তবে পরীক্ষার রুটিন প্রকাশের ক্ষেত্রে প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় দিতে হবে।

শিক্ষার্থীরা বলেছেন, অবিলম্বে এই দাবি মেনে নেওয়া না হলে আগামীতে কঠোর কর্মসূচি দেওয়া হবে। তাদের দাবি-দাওয়ার বিষয়ে আজ (রোববার) ভিসির কাছে স্মারকলিপি জমা দেওয়া হবে বলেও জানান তারা।