আপনি পড়ছেন

মালয়েশিয়ায় নতুন করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। দেশটিতে চলছে দুই সপ্তাহের কঠোর লকডাউন। এর মধ্যেও প্রবাসীদের ভালোর জন্য পাসপোর্ট সেবা চালু রেখেছিল সেখানকার বাংলাদেশ দূতাবাস। কিন্তু দূতাবাসের স্টাফদের পাসপোর্ট শাখার অর্ধেকই ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন। তবে তার পরও বিকল্প উপায়ে পাসপোর্ট সেবা চালু রাখা হয়েছে।

bangladesh embassay malaysiaমালয়েশিয়া দূতাবাসে অর্ধেক স্টাফ আক্রান্ত, বিকল্প উপায়ে পাসপোর্ট

দূতাবাস থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বুধবার জানানো হয়েছে, পাসপোর্ট শাখার ৫০ ভাগ স্টাফ ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন। তবে প্রবাসীদের প্রয়োজনীয়তার বিষয়টি বিবেচনায় নিয়ে দূতাবাসের কার্যক্রম বন্ধ করা হয়নি। এক্ষেত্রে স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি মাথায় রেখে পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট সংগ্রহের জন্য বলা হচ্ছে।

এতে আরো বলা হয়, উদ্ভূত পরিস্থিতিতে বুধবার থেকে আমপাং পাসপোর্ট সার্ভিস সেন্টার থেকে সরাসরি পাসপোর্ট সার্ভিস দেওয়া হবে না। এর পরিবর্তে পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট ডেলিভারি দেওয়া হবে। আমপাং পাসপোর্ট সার্ভিস সেন্টার থেকে সরাসরি পাসপোর্ট নেওয়ার জন্য ইতোমধ্যে যারা অ্যাপয়েন্টমেন্ট নিয়েছিলেন, তাদেরকেও একই পদ্ধতি অনুসরণের অনুরোধ করা হয়েছে।

circular malaysian embassayমালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তি

জরুরি যোগাযোগের জন্য সোমবার থেকে শুক্রবার অফিস চলাকালে হাইকমিশনের লিম্নলিখিত ফোন নম্বরগুলোতে যোগাযোগ করতে বলা হয়েছেন- ০১৪৯৪৪৭০৪৪, ০১০২৮৩৪০৬২, ০১৭৪০৮৬০১৪, ০১৩৯১২৩১০৬, ০১৬৩০৭২৪৩৮, ০১১২৫৭৪৭০৭৭।

দূতাবাসের পক্ষ থেকে আরো জানানো হয়েছে যে, নিম্নে উল্লিখিত পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট সেবা প্রদান করা হচ্ছে- রাজধানীর কুয়ালালামপুর জিপিও-৫০৬৭০, শাহ আলম জিপিও-৪০৬৭০, বান্দার বারু বাঙ্গি-৪৩৬৫০, কেপংয়ের জিনজাং-৫২০০০, সুঙ্গাই ওয়াং-৫০২৫০, রাওয়াং-৪৮০০০, কাজাং-৪৩০০০, জহুরের তাংকাক-৮৪৯০০, ক্লাং-৪১৬৭০, মেলাক্কা জিপিও-৭৫৬৭০ ও সেরেম্বান জিপিও-৭০০০০। অনলাইনে আবেদনের মাধ্যমে এই পোস্ট অফিসগুলো থেকে পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা।