আপনি পড়ছেন

বাংলাদেশে আসছেন নানাভাবে ‘আলোচিত ও বিতর্কিত’ সেফাত উল্লাহ সেফুদা। আগামী ৩০ জুলাই ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে তার। এক ফেসবুক ভিডিওতে বিষয়টি তিনি নিজেই জানিয়েছেন।

sefat ullah sefuda austria bangladeshবাংলাদেশে আসছেন সেফুদা

শনিবার পোস্ট করা ভিডিওতে সেফুদা শুরুতেই বলেন, প্রেম ধর্ম সেরা ধর্ম। বাংলাদেশে আমি আসতাছি। আমি এর মধ্যে জানিয়ে দিয়েছি, কালকে আমি টিকেট বুকিং দিয়েছি। ৩০ জুলাই আমি ঢাকা বিমানবন্দরে অবতরণ করব।

তিনি বলেন, দিস ইজ দি শিডিউল, ওকে। তিন মাস থাকব বাংলাদেশে। তার পর আবার বাংলাদেশ থেকে আমার স্বর্গে ফিরে আসব। দিস ইজ মাই প্ল্যান। এর পর তিনি হাসতে হাসতে ইংরেজিতে বলেন, সেফুদা ইজ কামিং টু বাংলাদেশ। কী অবস্থা, কেমন হবে ব্যাপারটা?

sefat ullah sefuda austria bangladesh innerবাংলাদেশে আসছেন সেফুদা

এর পর অস্ট্রিয়ার এই প্রবাসী বলেন, ঢাকা বিমানবন্দরে গেলেই অ্যারেস্ট করবে নাকি? তাহলে আমার পিঁপড়া বাহিনী (সমর্থক) কোথায় থাকবে? আমার প্রেম ধর্মের অনুসারীরা কোথায় থাকবে? দেখা যাবে কে কে আমাকে ভালোবাসে?

সেফুদা বলেন, সবাই বলে, তোমাকে ভালোবাসি, টেলিফোন করে বিরক্ত কর। এবার প্রমাণ হবে, আমি ঢাকা বিমানবন্দরে নামার পর কত লক্ষ, কত কোটি আমার প্রিয় সাথী ও বন্ধুগণ আমাকে রিসিপশন জানাতে আসে। লাভ ইজ পাওয়ার, প্রেম ধর্ম সেরা ধর্ম। ভিডিওর শেষে তিনি বলেন, সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

প্রসঙ্গত, বর্তমানে অস্ট্রিয়া প্রবাসী এ বাংলাদেশির এমন আচরণে অনেকটা বিব্রত তার পরিবার। ১৯৯০ সাল থেকে অস্ট্রিয়ার রাজধানীর ভিয়েনায় বসবাস করছেন তিনি। তার গ্রামের বাড়ি চাঁদপুরে।

নানা বিতর্কিত ও আপত্তিকর কথাবার্তা বলায় অল্প সময়ে ফেসবুক তারকা বনে যান তিনি। তবে পরিবারের পক্ষ থেকে বলা হয়, সেফুদা মূলত মানসিক সমস্যায় ভুগছেন। তার এমন কর্মকাণ্ডে পরিবারসহ আত্মীয়-স্বজন খুবই লজ্জিত বলে এর আগে একটি গণমাধ্যমকে জানান তার স্ত্রী। তার পুরো নাম সেফাতউল্লাহ মজুমদার। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন।

তার এসব কর্মকাণ্ডে অনেক মানুষ ক্ষুব্ধ। বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারি ২০১৮ সালে বলেছিলেন, দেশের বাইরে বসে এ ধরনের যারা দেশের সম্পর্কে বিরূপ মন্তব্য করে নিজ দেশের সম্মান নষ্ট করছেন, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।