আপনি পড়ছেন

রাত সাড়ে ১০টায় শুরু, দেড়টায় শেষ- এমন পরীক্ষা সূচি দেয়া হয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি)। প্রতিষ্ঠানটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ঘটেছে এই কাণ্ড।

university exams at midnightমধ্যরাতে বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা!

গতকাল শনিবার বিভাগীয় প্যাডে দেয়া এ সংক্রান্ত নোটিশে স্বাক্ষর রয়েছে সংশ্লিষ্ট বিভাগের পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুন্ডুর। এতে বলা হয়, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের তাত্ত্বিক পরীক্ষা রাত সাড়ে ১০টা থেকে দেড়টায় অনুষ্ঠিত হবে।

নোটিশ অনুযায়ী, ২৩ জুন ইইই-৪১২১, ২৮ জুন ইইই-৪১৩৫, ৩ জুলাই ইইই-৪১০৯, ৭ জুলাই ইইই-৪১০১ ও ১৩ জুলাই ইইই-৪১০৩ কোর্সের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

pabna university of science and technologyপাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

সূচি মোতাবেক সংশ্লিষ্ট সবাইকে প্রতিটি পরীক্ষায় যথাসময়ে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয় নোটিশে। এটি নিয়ে নানা ধরনের আলোচনা-সমালোচনা চলছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের একটি ফেসবুক পেজে।

বিষয়টি ‘টাইপিং মিসটেকের’ কারণে হয়েছে বলে দাবি করেছেন সংশ্লিষ্ট পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুন্ডু। এমন ভুল কীভাবে হলো, জানতে চাইলে কোনো সদুত্তর মেলেনি। তবে সময় ঠিক করে দেয়ার কথা বলেন তিনি।

begum rokeya universityক্লাস নিচ্ছেন কলিমুল্লাহ

এর আগে গত বুধবার রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে মধ্যরাতে ক্লাস নেয়ার ঘটনা ঘটেছিল। ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টারের ক্লাসটি নেন বিদায়ের পথে থাকা উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া ওই ঘটনা নিয়ে অনেকেই বিভিন্ন ধরনের আলোচনা-সমালোচনা করছেন। ঘটনাটিকে ‘খুবই লজ্জাজনক’ বলে বর্ণনা করেছেন শিক্ষকদের সংগঠন ‘অধিকার সুরক্ষা পরিষদ’র আহ্বায়ক ড. মতিউর রহমান।