আপনি পড়ছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা বাতিল করার নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এই সিদ্ধান্তের সারসংক্ষেপ শিগগিরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো হবে। তিনি অনুমোদন করলেই আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানিয়ে দেয়া হবে।

pec exam bd

তবে এবার গত বছরের মতো ‘অটোপ্রমোশনের’ পথে হাঁটছে না কর্তৃপক্ষ। শিক্ষার্থীদেরকে ‘বাড়ির কাজ’ দেয়া হবে। সেই কাজ মূল্যায়নের ভিত্তিতে পরের ক্লাসে ওঠার যোগ্যতা নির্ধারণ করা হবে। আজ রোববার (২০ জুন) এসব তথ্য জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এম মনছুরুল আলম।

এ এম মনছুরুল আলম বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আলাপ-আলোচনার মাধ্যমে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে। এখন আমাদের কিছু আনুষ্ঠানিকতা বাকি। এর মধ্যে যদি পরিস্থিতির দ্রুত উন্নতি ঘটে, তাহলে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ফিরিয়ে এনে বার্ষিক পরিকল্পনার আলোকে পড়ানো হবে এবং সেই অনুযায়ী মূল্যায়ন করা হবে।

এ বছর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষাও হচ্ছে না বলেই ধরে নেয়া যায়। ইতোমধ্যে তেমনই ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। দিনকয়েক আগে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে বক্তব্য দিতে গিয়ে এবারের জেএসসি পরীক্ষা না হওয়ার সম্ভাবনার কথা জানান তিনি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর