আপনি পড়ছেন

এবারের এসএসসি ও এইচএসসি পরীক্ষার বিষয়ে ‘খুব শিগগিরই’ সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি। আজ মঙ্গলবার (২২ জুন) ৪৩ লাখ শিক্ষার্থীকে উপবৃত্তি ও টিউশন ফি দেয়া বিষয়ক এক ভার্চুয়াল অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

dr dipu moniশিক্ষামন্ত্রী দীপু মনি, ফাইল ছবি

এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা ভীষণ উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, সে কারণে এই দুই পরীক্ষা নিয়ে ব্যাপক আলোচনা করছি আমরা। তবে আর বেশি দিন এমন অবস্থার মধ্যে থাকতে হবে না তাদের।

এর আগে ২০২০ সালে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, সেই ফলাফল প্রকাশ করা হয়েছে। তবে বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন করা হয় এইচএসসির ক্ষেত্রে।

ministry of educationশিক্ষা মন্ত্রণালয়, ফাইল ছবি

অনুষ্ঠানে জানানো হয়, চলতি বছরের প্রথম ৬ মাসে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে ১ হাজার ৭৮ কোটি ৯২ লাখ ৭৮ হাজার ১০ টাকা দেয়া হয়েছে। এর মধ্যে উপবৃত্তি হিসেবে ৪২ লাখ ৮৪ হাজার ৯২৮ জন শিক্ষার্থীকে ৮৮২ কোটি ৯৩ লাখ ৫০ হাজার ৬০০ টাকা দেয়া হয়। আর টিউশন ফি হিসেবে দেয়া হয় ১৯৫ কোটি ৯৯ লাখ ২২ হাজার ৪১০ টাকা।

এ সময় যুক্ত ছিলেন শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা সচিব মো. আমিনুল ইসলাম খান প্রমুখ।