আপনি পড়ছেন

সংযুক্ত আরব আমিরাত সরকার সেদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশসহ ১৪ দেশের ওপর আরোপিত নিষেধাজ্ঞার মেয়াদ আবারো বাড়িয়েছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী ২১ জুলাই পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকবে।

uae airportসংযুক্ত আরব আমিরাতের একটি বিমানবন্দর, ফাইল ছবি

দেশটির জেনারেল সিভিল এভিয়েশন অথরিটি জানিয়েছে, নিষেধাজ্ঞা চলাকালে এসব দেশ থেকে আরব আমিরাতে যাত্রী ও ফ্লাইট প্রবেশ করতে পারবে না। করোনাভাইরাসের চলমান বৈশ্বিক পরিস্থিতি বিবেচনা করেই নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ২১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।

এর আগে সংযুক্ত আরব আমিরাত সরকার জানিয়েছিল, আগামী ৭ জুলাই পর্যন্ত সেদেশে প্রবেশে নিষেধাজ্ঞা বহাল থাকবে। তবে বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা করে নতুন করে আরেক দফা নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

bangladeshi workers in saudi arabiaবিদেশে বাংলাদেশি শ্রমিক, ফাইল ছবি

সংযুক্ত আরব আমিরাতের জেনারেল সিভিল এভিয়েশন অথরিটির এক বিবৃতিতে বলা হয়েছে, নিষেধাজ্ঞা চলকালে কার্গো ফ্লাইটের পাশাপাশি বাণিজ্যিক ও চার্টার্ড ফ্লাইটগুলো বিধিনিষেধের আওতাবহির্ভূত থাকবে।

বাংলাদেশ ছাড়া অন্য যে দেশগুলোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে সেগুলো হলো- ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, দক্ষিণ আফ্রিকা, গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গো, উগান্ডা, সিয়েরা লিওন, জাম্বিয়া, লাইবেরিয়া, নামিবিয়া ও নাইজেরিয়া।