আপনি পড়ছেন

চলতি ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত করা হয়েছে। আগামী ২৯ জুন থেকে এ কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। তবে দেশের চলমান করোনা পরিস্থিতি এবং সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন কর্মসূচির কারণে তা স্থগিত করা হয়েছে।

dhaka education board 2এইচএসসির ফরম পূরণ স্থগিত, ফাইল ছবি

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পক্ষ থেকে আজ রোববার বিকেলে এ তথ্য জানানো হয়। পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

এতে বলা হয়েছে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি উদ্বোগজনক পর্যায়ে চলে গেছে। এ অবস্থায় চলতি ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত করা হলো। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরবর্তীতে নতুন তারিখ ঘোষণা করা হবে বলেও উল্লেখ করা হয়েছে।

hsc from fill up onlineঅনলাইনে এইচএসসির ফরম পূরণ, ফাইল ছবি

প্রসঙ্গত, এর আগে গত শুক্রবার (২৫ জুন) ঢাকা শিক্ষা বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, আগামী ২৯ জুন থেকে স্বাস্থ্যবিধি মেনে এইচএসসি পরীক্ষার ফরম পূরণের কাজ শুরু হবে। যা চলবে আগামী ১১ জুলাই পর্যন্ত।

ওই বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, শিক্ষার্থী ও সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান পুরো প্রক্রিয়াটি অনলাইনে সম্পন্ন করবে। এ বছর ফরম পূরণের ক্ষেত্রে বিজ্ঞান শাখার জন্য ২ হাজার ৫০০ টাকা এব মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার জন্য ১ হাজার ৯৪০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।