আপনি পড়ছেন

মানুষ নিমকহারামি করতে পারে, কিন্তু পশুদের, মানে আমরা যাদেরকে পশু বা জানোয়ার বলি, তাদের মধ্যে কিন্তু বিষয়টি ওইভাবে ছড়ায়নি। আর ছড়ায়নি বলেই নিজের জীবনের মায়া ত্যাগ করে ভয়ংকর এক গোখরার পথ আটকে দিয়ে মনিবের পরিবারকে রক্ষা করেছে একটা বিড়াল। বিষয়টি এরই মধ্যে অন্তর্জালে ভাইরাল হয়ে গেছে।

cat 1বিষাক্ত গোখরার পথ আটকে আছে বিড়াল চিনু

ওই ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, বাড়ির সামনে ফণা তুলে রয়েছে একটা গোখরো সাপ। অনদিকে ঘরের ঠিক প্রবেশপথে কড়া প্রহরীর মতো দাঁড়িয়ে একটি সাদা বিড়াল।

জানা গেছে, ভারতের উড়িশ্যা রাজ্যের ভুবনেশ্বরের কপিলেশ্বরের বাসিন্দা সম্পদকুমার পারিদা। তার বছর দেড়েকের একটি পোষ্য বিড়াল রয়েছে। আদর করে যার নাম রাখা হয়েছে ‘চিনু’।

cat 2বিড়াল চিনু ও সম্পদ পারিদা

সম্পদ জানান, গত মঙ্গলবার বাড়ির সামনেই খেলছিল চিনু। হঠাৎই কিছু একটা আওয়াজ পায় সে। এরপরই সে বাড়ির পিছনের দিকে দৌড়ে যায়। তার পিছু পিছু ছুটে যান সম্পদও। সেখানে গিয়ে দেখা যায়, চার ফুট লম্বা একটি গোখরো সাপ বাড়ির ভিতরে ঢোকার চেষ্টা করছে।

কিন্তু চিনু একেবারে কড়া প্রহরীর মতো সাপের ঘরে ঢোকার পথে দাঁড়িয়ে আছে। দাঁড়িয়ে দাঁড়িয়ে সাপটির ওপর কড়া নজর রাখে সে। সাপটি যতবারই এগোনোর চেষ্টা করেছে ততবারই চিনু বাধা দিয়েছে। এভাবে আধা ঘণ্টা ধরে অসম সাহস নিয়ে ফণা তোলা গোখরার পথ আটকে রাখে বিড়ালটি।

এ অবস্থা দেখে সম্পদ তাড়াতাড়ি সাপ উদ্ধারকারীদের ফোন করেন। তারা এসে সাপটিকে নিয়ে গিয়ে মুক্ত প্রাকৃতিক পরিবেশে ছেড়ে দেন। তবে এর আগ পর্যন্ত পুরো সময়টা একজন দায়িত্বশীলের মতোই গোখরাটিকে ঠেকিয়ে রাখে সে।

সম্পদ জানান, এ সাপটি দেখে আমরাও চিন্তিত হয়ে পড়ি। কারণ এটি বাসায় ঢুকতে পারলে আমার পরিবারের নিরাপত্তা বিঘ্নিত হতো।

সম্পদ কে পারিদা বিষয়টি ফেসবুকে পোস্ট করেন। কিছু সময়ের মধ্যে এটি ভাইরাল হয়ে পড়ে। নেটাগরিকরা ওই বিড়ালটিকে প্রশংসায় ভাসিয়ে দেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর