আপনি পড়ছেন

নগর জীবনের চা-নাস্তায় অন্যতম অনুষঙ্গ সিঙ্গারা। সেই সিঙ্গারার দাম কেন বাড়ানো হলো, তা নিয়ে দোকানদারের সাথে ঝগড়া। তারপর এ নিয়ে নিজের গায়ে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যা। ভারতের মধ্যপ্রদেশের অনুপপুরে ঘটে এ ঘটনা।

singaraফাইল ছবি

জানা গেছে, বন্ধুদের সাথে কাঞ্চন সাহু নামের এক নারীর দোকানে সিঙ্গারা কিনতে গিয়েছিলেন বাজরু জয়সওয়াল নামের বছর ত্রিশেকের এক যুবক। দুটি সিঙ্গারা কিনে দাম দিতে গেলে দোকানি ২০ টাকা দাবি করেন।

বাজরু দাবি করেন, শেষবার তিনি সাড়ে সাত টাকা করে সিঙ্গারা কিনেছিলেন। দোকানি তখন তাকে জানায়, কাঁচামালের দাম বাড়ার জন্য সিঙ্গারার দাম বাড়িয়েছেন তিনি। বিষয়টি নিয়ে দুজনের মধ্যে ঝগড়া শুরু হয়। ঝগড়ার এক পর্যায়ে ওই যুবক নিজের গায়ে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

suisideগায়ে আগুন দিয়ে আত্মহত্যা, ফাইল ছবি

এ ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে দু’দিন চিকিৎসাধীন থাকার পর মৃত্যু হয় বাজরুর। তবে মৃত্যুর আগে তিনি দাবি করেন, ওই দোকানি এবং এক পুলিশকর্মী মিলে তার আগে আগুন লাগিয়ে দিয়েছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিও দেখা গেছে, বাজরু অভিযোগ করেছেন ওই দোকানিই তাঁর গায়ে আগুন লাগিয়েছেন। পাশাপাশি এক পুলিশকর্মীর বিরুদ্ধে মারধরেরও অভিযোগ আনেন তিনি।

অবশ্য মহকুমা পুলিশ কর্মকর্তা আশিস ভাণ্ডারে এ বিষয়ে বলেন, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন বাজরু নিজের গায়ে নিজেই পেট্রল ঢেলে আগুন লাগিয়েছিল। দুদিন পর হাসপাতালে মৃত্যু হয় তার। আমরা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছি।