আপনি পড়ছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম স্থবির হয়ে আছে প্রায় দেড় বছর। বিকল্প উপায় হিসেবে অ্যাসাইনমেন্টের মাধ্যমে মূল্যায়ন পদ্ধতি চালু করেছিল সরকার। মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের বিভিন্ন পর্যায়ে এটি চালু করা হয়েছে। এবার সেই করোনার কারণেই স্থগিত করা হলো ২০২২ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম।

hsc exam newএইচএসসি পরীক্ষা, ফাইল ছবি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং এর পরিচালক প্রফেসর মো. আমির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিজ্ঞপ্তিটি গত ১ আগস্ট মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৫ জুলাই ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু করার নির্দেশ দেওয়া হয়েছিল। সে অনুযায়ী প্রথম চার সপ্তাহ এবং দ্বিতীয় চার সপ্তাহের অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদান কার্যক্রম শুরু হয়ে গিয়েছিল। এর মধ্যেই আসলো স্থগিতের ঘোষণা।

প্রফেসর মো. আমির হোসেন বলেন, দেশে করোনা পরিস্থিতিরি মারাত্মক অবনতি হয়েছে। এর মধ্যে নিরবিচ্ছিন্নভাবে অ্যাসাইনমেন্ট আদান-প্রদান করা সম্ভব নয়। তাই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে যে অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হয়েছিল, তা স্থগিত করা হলো।