আপনি পড়ছেন

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মূল্যায়ন মনিটরিংয়ের ক্ষেত্রে নতুন নির্দেশনা জারি করেছে। মাঠ পর্যায়ে শিক্ষার্থীদের প্রথম ধাপের অ্যাসাইনমেন্টের কার্যক্রম যথাযথভাবে পরিচালিত হচ্ছে কি না- তা মনিটরিং করা প্রয়োজন বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

hsc exam file photoএইচএসসির অ্যাসাইনমেন্ট নিয়ে মাউশির নতুন নির্দেশনা, ফাইল ছবি

এতে বলা হয়েছে, আগামী ২৩ আগস্টের মধ্যে আঞ্চলিক পরিচালকদের কাছে প্রথম ধাপের অ্যাসাইনমেন্টের মূল্যায়ন মনিটরিং করে পাঠাতে হবে। মূল্যায়ন কীভাবে জমা দিতে হবে, তার ছকও প্রকাশ করেছে মাউশি। আজ শনিবার মাউশির ওয়েবসাইটে মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশান উইংয়ের পরিচালক প্রফেসর মো. আমির হোসেন স্বাক্ষরিত নির্দেশনাটি প্রকাশ করা হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন সব আঞ্চলিক পরিচালক তাদের নিজ নিজ অঞ্চলভুক্ত থানা বা উপজেলার সব সরকারি ও বেসরকারি কলেজের প্রথম দুই সপ্তাহের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমাদানের মোট সংখ্যা উপজেলা ও জেলাভিত্তিক এবং নিজ অঞ্চলের তথ্য-সারসংক্ষেপ সংযুক্ত ছক অনুযায়ী প্রস্তুত করবেন বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

directorate of secondary and higher educationমাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

নির্দেশনায় বলা হয়, আগামী ২৩ আগস্টের মধ্য এসব তথ্য-উপাত্ত মনিটরিং অ্যান্ড ইভল্যুশন উইংয়ের ই-মেইলে (This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.) পাঠাতে হবে। বিজ্ঞপ্তির নির্দেশনা যথাযথভাবে অনুসরণের পাশাপাশি চলমান করোনাকালীন কারণে স্বাস্থ্যবিধি কোনোভাবেই উপেক্ষা না করারও অনুরোধ করা হয়েছে নির্দেশনায়।