সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ডীপ ইকোলজি এন্ড স্নেক রেসকিউ ফাউন্ডেশনের ২০২১-২২ সেশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী মাহফুজুর রহমান। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী শুভ শর্মাকে করা হয়েছে সাধারণ সম্পাদক।

mahfuz and shuvo ecology foundationমাহফুজ ও শুভ

সংগঠনটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার (৮ আগস্ট) এ তথ্য জানানো হয়। কমিটির অন্যান্য পদে যারা রয়েছেন তারা হলেন- সহ-সভাপতি মো. সাব্বির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আলকামা আজাদ, সাংগঠনিক সম্পাদক ইফতিকার মাহমুদ এবং যুগ্ম-সাংগঠনিক সম্পাদক খন্দকার নেওয়াজ মোহাম্মদ শারাফত।

এ ছাড়াও প্রচার সম্পাদক সৈয়দা অনন্যা ফারিয়া, কোষাধ্যক্ষ তামান্না বিনতে ফারুক, যুগ্ম কোষাধ্যক্ষ গোবিন্দ সাহা (প্লাবন), দপ্তর সম্পাদক আনিকা ইসলাম বিন্তি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আপন সরকার এবং সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হয়েছেন তামান্না ইসরাত মীম। অন্যদিকে, কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন ফারহিন খন্দকার, নওশিন বিনতে আজিজ এবং তাবাসসুম নাম্নী।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠনটির উপদেষ্টা মনোনীত হয়েছেন যথাক্রমে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক এএসএম জহির উদ্দিন আকন, বিশিষ্ট বণ্যপ্রাণী গবেষক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনিরুল হাসান খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. মো. মুনির হোসেন তালুকদার, পাখি গবেষক ও প্রানীবিদ্যা বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. কামরুল হাসান, দর্শন বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. মো শওকত হোসেন, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মামুন অর রশিদ, আকিজ ওয়াইল্ডলাইফ ফার্ম লিমিটেডের ইনচার্জ আদনান আজাদ আসিফ, বেঙ্গল ডিসকাভারের বন্যপ্রাণী সাংবাদিক আমিনুল ইসলাম মিঠু এবং বাংলানিউজ২৪.কমের সিনিয়র করেসপনডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন।

ডীপ ইকোলজি এন্ড স্নেক রেসকিউ ফাউন্ডেশনের সভাপতি মাহফুজুর রহমান বলেন, ডীপ ইকোলজি এন্ড স্নেক রেসকিউ ফাউন্ডেশন দেশব্যাপী কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠার দুই বছরে সংগঠনটি নানা প্রতিকূলতা পেরিয়ে এগিয়ে যাচ্ছে। সারাদেশে শত শত স্বেচ্ছাসেবী গড়ে তুলতে পেরেছে এবং তাদের মাধ্যমে কয়েক হাজার বন্যপ্রাণী উদ্ধার ও অবমুক্ত করতে পেরেছে।