আপনি পড়ছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানী ঢাকার ৭টি সরকারি কলেজের পরীক্ষা আগামী ১ সেপ্টেম্বর শুরু হবে বলে জানানো হয়েছে। শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে পরীক্ষায় অংশ নিতে হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

nilkhet seven college students innerঅনেক দিন থেকেই হল ও ক্যাম্পাস খোলা এবং পরীক্ষা নেওয়ার দাবি জানিয়ে আসছেন সাত কলেজের শিক্ষার্থীরা, ফাইল ছবি

৭ কলেজের অধ্যক্ষদের সঙ্গে আজ বুধবার এর প্রধান সমন্বয়কারী এবং ঢাবির উপ-উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন ৭ কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) এবং ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, আগামী ১ সেপ্টেম্বর থেকে সশরীরে পরীক্ষা শুরু করব আমরা। আগে শুরু হবে স্থগিত থাকা পরীক্ষাগুলো। তবে এর মধ্যে যদি সরকার নতুন করে আবার লকডাউন দেয়, তাহলে পরিস্থিতির আলোকে নতুন সিদ্ধান্ত আসতে পারে।

seven college dhakaসাত কলেজের লোগো

অধ্যাপক সেলিম উল্লাহ খোন্দকার আরো জানান, ৭ কলেজের যেসব শিক্ষার্থী ৩ বিষয়ে অকৃতকার্য হয়েছেন, শর্ত সাপেক্ষে তাদের পরবর্তী বর্ষে উত্তীর্ণের বিষয়েও আজকের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ৭ কলেজের পরীক্ষার বিষয়ে আজ (বুধবার) অথবা আগামীকাল (বৃহস্পতিবার) সময়সূচি প্রকাশ হতে পারে।