আপনি পড়ছেন

বাংলাদেশে সাধারণত স্বামীর বিরুদ্ধে স্ত্রীর যৌতুকের মামলার খবর পাওয়া যায় হরহামেশাই। এবার স্ত্রীর বিরুদ্ধে যৌতুকের মামলা করেছেন স্বামী। সেই মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন অভিযুক্ত স্ত্রী। গতকাল বৃহস্পতিবার এমন ঘটনা ঘটেছে চাঁদপুরের মতলব উত্তরে।

wife in jail in husbands dowry caseস্বামীর যৌতুক মামলায় স্ত্রী কারাগারে

গত ১৫ জুলাই চাঁদপুর আদালতে স্ত্রী মনি আক্তার মিতুর (২১) বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন স্বামী নূর মোহাম্মদ। ২০১৯ সালের ৩১ জুনে সুজাতপুরের দুলাল মিজির মেয়ে মিতুকে বিয়ে করেন তিনি। তাদের দেনমোহরের ২ লাখ ৫০ হাজার টাকার কাবিনের সময় নগদ দেয়া হয় ৫০ হাজার টাকা। বাকি ২ লাখ টাকা পরবর্তীতে পরিশোধের কথা উল্লেখ করা হয়েছে মামলায়।

মামলার অভিযোগে বলা হয়, দেনমোহরের সব টাকা পরিশোধের পরেও সেই টাকা দাবি করে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করছেন মিতু ও তার পরিবার। আরো ৩ লাখ টাকা দাবি করে তা না দিলে সংসার ছাড়ার হুমকি দেন মিতু।

chandpur jailচাঁদপুর কারাগার, ফাইল ছবি

বিষয়টি সুরাহা করতে স্থানীয়ভাবে বৈঠক করা হলেও কোনো সমাধান না আসায় বাধ্য হয়ে আদালতে যাওয়ার কথা জানান নূর মোহাম্মদ। এ মামলায় গতকাল অভিযুক্ত মিতুকে কারাগারে পাঠানোর আদেশ দেন জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. কফিল উদ্দিন।

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী বিশ্বজিৎ রানা বলেন, নূর মোহাম্মদের মামলাটি ওইদিনই আমলে নিয়ে আসামি মনি আক্তার মিতু ও তার ভাই মেহেদী হাছানের বিরুদ্ধে সমন জারি করেন আদালত। গতকাল তারা স্বেচ্ছায় হাজির হয়ে জামিন চাইলে মিতুর আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়। তবে মিতুর ভাই মেহেদীর জামিন মঞ্জুর করা হয়েছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর