আপনি পড়ছেন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের পূর্বঘোষিত কর্মসূচিতে হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এতে কমপক্ষে ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি অফিসের সামনে আজ রোববার সকাল ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

chattara dal du chattara leagueছাত্রদলের মিছিলে হামলা, ১০ জন আহত

ঢাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব দাবি করেছেন, হামলায় সংগঠনের ১০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। এর মধ্যে রয়েছেন ঢাবি শাখা ছাত্রদলের সদস্য সচিব আমান উল্লাহ আমান। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

জানা যায়, বিএনপির ছাত্র সংগঠন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল এবং সহ-সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনিকে গ্রেপ্তারের প্রতিবাদ এবং তাদের মুক্তির দাবিতে পূর্বঘোষিত এই কর্মসূচি পালন করছিল ছাত্রদল। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির সামনে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিলে হামলা করেন।

chattara dal du processionছাত্রদলের মিছিলে হামলা, ১০ জন আহত

ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এ বিষয়ে বলেন, যারা ১৫ আগস্ট ও ২১ আগস্টের হত্যাকারীদের উত্তরাধিকারী, যারা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে এবং যারা রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য শিক্ষা প্রতিষ্ঠানকে ব্যবহার করতে চায় তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে সাধারণ শিক্ষার্থীরা।