আপনি পড়ছেন

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী দেশটির হাইল প্রদেশের গভর্নর প্রিন্স আবদুল আজিজ বিন সাদের সঙ্গে দেখা করেছেন। এ সময় প্রদেশটিতে বন্দি বাংলাদেশি প্রবাসীদের মুক্তি দেওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি। গতকাল বুধবার, ৩ নভেম্বর, গভর্নরের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশি রাষ্ট্রদূত।

bangladesh ambassador saudia police chiefসৌদি আরবের কাইল প্রদেশের পুলিশ প্রধানের সঙ্গে বাংলাদেশি রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারীর সাক্ষাৎ

রিয়াদে থাকা বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা যায়, বিভিন্ন কারণে হাইল প্রদেশের জেলখানায় বন্দি আছেন বেশ কিছু বাংলাদেশি অভিবাসী। সাক্ষাৎকালে তাদের মুক্তির ব্যাপারে গভর্নরের সহযোগিতা কামনা করেন রাষ্ট্রদূত। এ সময় বাংলাদেশি প্রবাসীদের বিনামূল্যে চিকিৎসা ও করোনাভাইরাসের টিকা দেওয়ায় সৌদি সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান জাবেদ পাটোয়ারী।

এ ছাড়া বাংলাদেশের রাষ্ট্রদূত ওই দিনই হাইল প্রদেশের পুলিশ প্রধান মেজর জেনারেল ড. কিতাব আল ওতাইবির সঙ্গেও বৈঠক করেন। এ সময় বাংলাদেশি অভিবাসীদের প্রশংসা করেন হাইলের পুলিশ প্রধান। একই সঙ্গে সব ধরনের সহযোগিতার আশ্বাসও দেন তিনি।

bangladeshi worker saudiaসৌদি আরবে বাংলাদেশি শ্রমিক, ফাইল ছবি

সূত্র জানায়, প্রদেশের পুলিশ প্রধানের সঙ্গে সাক্ষাৎকালে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী নারী গৃহকর্মীসহ বাংলাদেশি অভিবাসীদের যেকোনো জরুরি সমস্যা সমাধানে সহযোগিতা কামনা করেন। এ প্রসঙ্গে হাইল প্রদেশের পুলিশ প্রধান বাংলাদেশিদের ভাই বলে সম্বোধন করেন এবং যেকোনো প্রয়োজনে সহযোগিতার আশ্বাস দেন।

গভর্নর ও পুলিশ প্রধানের সঙ্গে দেখা করার পাশাপাশি হাইলে বসবাসরত বিভিন্ন শ্রেণি-পেশার বাংলাদেশি অভিবাসীদের সঙ্গেও মতবিনিময় করেন রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী। এ সময় তিনি মনোযোগ দিয়ে প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও অভিযোগ শোনেন। পাশাপাশি সেগুলো সমাধানের আশ্বাস দেন। একই সঙ্গে তিনি সৌদি আরবে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধির জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান।