সামনেই ঈদুল আজহা, মুসলমানদের বৃহৎ ধর্মীয় উৎসব। মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে এ দিনে মুসলমানরা পশু কোরবানী দিয়ে থাকেন। কোরবানীর এই পশুর মাংস সঠিক প্রক্রিয়ায় উপযোগী করতে প্রয়োজন হয় দক্ষ ব্যক্তির।

Butcher booking

যারা কোরবানির মাংস কাটার কথা মনে করে এখনই চুপসে যাচ্ছেন, তাদের কথা চিন্তা করেই বিভিন্ন অনলাইন প্রতিষ্ঠান গরু পরিবহনের পাশাপাশি দক্ষ কসাই সেবা সার্ভিস চালু করেছে। এই সেবা গ্রহণের মাধ্যমে গ্রাহকরা ঘরে বসেই কসাই নির্বাচন এবং এর প্রি-বুকিং করার সুবিধা পাবেন।

মূলত বাংলাদেশে কসাই সেবা দেয়ার জন্য আলোচিত প্রতিষ্ঠান হচ্ছে বিক্রয় ডট কম। গ্রাহকদের আকর্ষণীয় অফার দিয়ে বাংলাদেশের সবচেয়ে বড় এই মার্কেটপ্লেসটি Sheba.xyz এর সাথে অংশীদারির ভিত্তিতে অনলাইনে গ্রাহকদের জন্য কসাই ও গরু পরিবহনের ব্যবস্থা করছে।

তিনটি ভাগে বিভক্ত করে তিন ধরনের মূল্যে এ কসাই সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে যথাক্রমে প্রতি হাজারে (কোরবানির পশুর মূল্যের ওপর) সিজনাল ১৫০টাকা, সেমিপ্রো ২০০ টাকা এবং এক্সপার্ট ২৫০ টাকা।

গাবতলী, আফতাবনগর, বনানী মাঠ, ইস্টার্ন হাউজিং, উত্তরাসহ নির্ধারিত পশুর হাটগুলোর গ্রাহকদের জন্য গরু পরিবহনের পাশাপাশি কসাই সেবা নিতে এই ০৯৬৩৯৪৪৪০০০ নম্বরে ফোন করতে হবে। এছাড়াও এ সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন www.bikroy.com/sheba-serviceplatform অথবা Sheba.xyz -এর ফেসবুক পেজ।

আপনি আরো পড়তে পারেন 

ধ্বংস হয়ে গেলো ফেসবুকের স্যাটেলাইট

প্রবাসীদের জন্য চালু করা হলো বিশেষ কলসেন্টার

আরও ব্যবহারবান্ধব হলো ফেসবুক লাইভ

ফেসবুকের সাথে তথ্য শেয়ার করবে হোয়াটসঅ্যাপ

জনপ্রিয়তা হারাচ্ছে পোকেমন গো

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.