আপনি পড়ছেন

এবারের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট, এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল মিলবে আগামী ৩০ ডিসেম্বর। আজ মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠান শেষে এ কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ওইদিন (৩০ ডিসেম্বর) সকালে এই সম্মেলন কেন্দ্রে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই বিতরণের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ssc exam 2এসএসসি পরীক্ষা, ফাইল ছবি

বই বিতরণ কর্মসূচির যাত্রা শুরুর পর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ফলের সার-সংক্ষেপ তুলে দেয়া হলে তা ঘোষণা করবেন তিনি। এরপর সংশ্লিষ্ট ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে।

প্রাথমিকভাবে ২৭ ডিসেম্বর ফল প্রকাশের কথা জানানো হলেও প্রধানমন্ত্রীর বিদেশ সফরের কারণে তা পিছিয়ে আগামী ৩০ ডিসেম্বর করা হয়। এ বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ জানান, ফলাফল প্রকাশের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন তারা। প্রধানমন্ত্রীর সম্মতিতে ৩০ ডিসেম্বর ফল প্রকাশ করা হবে।

করোনা মহামারির কারণে নির্ধারিত সময়ের সাড়ে ৮ মাস পরে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এ বছর। এতে অংশ নেন ২২ লাখের বেশি পরীক্ষার্থী।