আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০২২। রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে (বিআইসিসি) আয়োজিত হতে হচ্ছে জনপ্রিয় এই টেক ইভেন্ট। এটাকে যদিও স্মার্টফোন ও ট্যাব এক্সপো বলা হচ্ছে তবে এবারের মেলা হবে মূলত ফাইভজি ফোনের।

5g network bangladeshফাইভজি সুবিধা

ফাইভজি প্রযুক্তির কারণে এবারের মেলাকে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। ইতোমধ্যে দেশে ফাইভজি উন্মোচন করা হয়েছে। চলতি বছরের মার্চ মাসে বাণিজিকভাবে এর কার্যক্রম চালু হবে। বুঝা যাচ্ছে, ২০২২ হবে বাংলাদেশের জন্য ফাইভজির বছর। এটা বাস্তবায়নে প্রয়োজন হবে ডিভাইস। এই মেলাতে ফাইভজি ডিভাইস পরখ করে দেখার সুযোগ থাকবে ক্রেতাদের।

মেলায় অংশ নেয়া প্রায় প্রতিটি প্রতিষ্ঠান তাদের ফাইভজি ফোন গ্রাহকদের জন্য পরখ করে দেখার সুযোগ দেবে, থাকবে কেনার সুযোগও।

মেলায় স্যামসাং উন্মোচন করবে অত্যাধুনিক ও আকর্ষণীয় ফ্ল্যাগশিপ ডিভাইস স্যামসাং গ্যালাক্সি এস-সিরিজ। দর্শনার্থীরা স্যামসাংয়ের উদ্ভাবনী ও প্রিমিয়াম ফাইভজি ডিভাইস পরখ ও কেনার সুযোগ পাবেন, টুয়েন্টিফোর লাইভ নিউজপেপারকে এমনটাই জানিয়েছেন স্যামসাং মোবাইলের হেড অব প্রোডাক্ট প্ল্যানিং ফজলুল মুসাইর চৌধুরী।

কিছুদিন আগে বিশ্বব্যাপী অপোর প্রথম ভাঁজযোগ্য ফ্ল্যাগশিপ ফোনের তথ্য ফাঁস হয়েছিলো। এবার হৈচৈ ফেলে দেয়া সেই ফোনটি আসছে বাংলাদেশের বাজারে। তবে ঠিক কবে এটি দেশের বাজারে অবমুক্ত হচ্ছে সেই দিন-ক্ষণ নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া মোবাইল ও ট্যাব মেলায় থাকবে ফোনটি।

সবশেষ প্রযুক্তির লেটেস্ট পণ্য নিয়ে মেলায় থাকবে টেকনো, এমনটাই জানিয়েছেন ট্রানশান বাংলাদেশ-এর সিইও রেজওয়ানুল হক। তিনি বলেন, আমরা সবসময় গ্রাহকদের সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন পণ্য সাশ্রয়ী মূল্যে উপহার দেওয়ার চেষ্টা করি। যা টেকনো-কে দেশের অন্যতম সেরা স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করে তুলেছে। আমার বিশ্বাস, স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০২২-এ টেকনোর লেটেস্ট পণ্য ও অফারসমূহ গ্রাহকদের আকৃষ্ট করবে এবং এর ফলে দেশব্যাপী টেকনো পরিবার আরও বড় হবে।’

মেলায় ভিভো তাদের ফাইভজি ফোন কেনা এবং পরখ করে দেখার সুযোগ দেবে। থাকবে আকর্ষণীয় সব উপহার। পাশাপাশি রিয়েলমিও মেলায় ফাইভজি পণ্য নিয়ে উপস্থিত থাকবে। মেলায় অংশগ্রহণকারী বাকি প্রতিষ্ঠানগুলোও সর্বশেষ প্রযুক্তি পণ্য প্রদর্শন করবে।

তিন দিনব্যাপী এই ইভেন্ট শেষ হবে ৮ তারিখ জানুয়ারি । দর্শনার্থীরা সকাল ১০টা থেকে রাত ০৮টা পর্যন্ত বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবেন।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.